রাজ্য

হড়পা বানে স্বজনহারাদের বাড়িতে মুখ্যমন্ত্রী, মিছিল করবেন শুভেন্দুও

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

হড়পা বানে স্বজনহারাদের বাড়িতে মুখ্যমন্ত্রী, মিছিল করবেন শুভেন্দুও

মালবাজারের হড়পা বানের ঘটনাকে কেন্দ্র করে এবার রাজ্যের যুযুধান দুই শিবিরের মধ্যে শুরু হয়েছে দড়ি টানাটানি। সোমবার উত্তরবঙ্গ সফরে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে পৌঁছেই হড়পা বানে ক্ষতিগ্রস্ত পরিবারের সঙ্গে দেখা করেন তিনি। এদিকে বিজেপি সূত্রে খবর, মমতার উত্তরবঙ্গ সফর মিটলেই মালবাজার সফরে যেতে পারেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সেখানে তাঁর নেতৃত্বে বড় মিছিল করা হবে।

দশমীর রাতে জলপাইগুড়ির মালবাজারে মাল নদীর ভয়াবহ বিপর্যয়ের রেশ কাটেনি এখনও। এনিয়ে চলছে রাজনৈতিক চাপানউতোর। মর্মান্তিক ওই দুর্ঘটনায় জলের স্রোতে ভেসে মৃত্যু হয়েছে ৮ জনের। নিখোঁজ হন আরও অনেকেই। উত্তরবঙ্গ সফরে গিয়েই মালবাজারে হড়পা বানে ক্ষতিগ্রস্ত পরিবারগুলির সঙ্গে দেখা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার তিনি তাঁদের সঙ্গে দেখা করেন। স্বজনহারাদের সঙ্গে এদিন তিনি কথা বলেন।

আরও পড়ুন :: রাস্তায় কাটালেন রাত, চাকরির দাবিতে পর্ষদের অফিসের সামনে এখনও অবস্থান টেট-উত্তীর্ণদের

জানা যায়, চুমকা দুর্ঘটনা ঘটায় মুখ্যমন্ত্রীর এই কর্মসূচি তাই স্বাভাবিকভাবে পূর্ব নির্ধারিত ছিল না। মঙ্গলবার তিনি দেখা করবেন বলেই কথা ছিল। কিন্তু হাসিমারাতে নেমেই তিনি চলে আসেন মালবাজারে স্বজনহারাদের পরিবারে। সবরকম আশ্বাস দেন তাঁদের।

এদিকে মালবাজারে হড়পা বানে ৮ জনের মৃত্যু প্রসঙ্গে মমতার ক্ষমা চাওয়া দরকার ছিল। একথা আগেই জানিয়েছিলেন শুভেন্দু। এবার তিনি স্পষ্ট জানান, মালবাজারে বড় মিছিল হবে। সেই মিছিলে তিনি থাকবেন। মাল নদীতে হড়পা বানে বিসর্জনের সময়  বিপর্যয়ের পর সেখানে মুখ্যমন্ত্রীর যাওয়া নিয়েও কটাক্ষ করেন শুভেন্দু। তাঁর কথায়, ‘‘মুখ্যমন্ত্রী মাল-সহ উত্তরবঙ্গ সফরে যা যা কথা বলবেন তার জবাব দিতেই আমি সেখানে যাব। দুর্ঘটনার সময় তিনি কার্নিভাল নিয়ে ব্যস্ত ছিলেন। ডান্ডি নাচে অংশ নিয়েছিলেন। মাল নদীতে দুর্ঘটনায় যাঁদের মৃত্যু হয়েছে তাঁদের কথা এতদিন পর তাঁর মনে পড়ল।’

বিজেপি সূত্রে খবর, নভেম্বর মাসের প্রথম দিকেই মালবাজারে মিছিল হওয়ার কথা

আরও পড়ুন ::

Back to top button