রাজ্য

গুজরাত দুর্ঘটনার জের! রাজ্যের ঝুলন্ত ব্রিজ, উড়ালপুলগুলি নিয়ে রিপোর্ট তলব নবান্নের

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

গুজরাত দুর্ঘটনার জের! রাজ্যের ঝুলন্ত ব্রিজ, উড়ালপুলগুলি নিয়ে রিপোর্ট তলব নবান্নের

গুজরাটের মোরবি সেতু ভেঙে পড়ার ভয়ঙ্কর দুর্ঘটনার জেরে এখন অন্যান্য রাজ্যও শিউরে উঠেছে। এ রাজ্যের ব্রিজগুলির কী অবস্থা তা নিয়ে তড়িঘড়ি রিপোর্ট চাইল নবান্ন। ইতিমধ্যেই ছুটোছুটি শুরু হয়ে গিয়েছে। জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, দার্জিলিং–সহ কয়েকটি জেলায় এই ধরনের ঝুলন্ত সেতুর রিপোর্ট চাওয়া হয়েছে।

তারপর বাকি সেতু এবং উড়ালপুল নিয়ে রিপোর্ট পেশ করার নির্দেশ দেওয়া হয়েছে। এমনকী আগামীকাল অর্থাৎ মঙ্গলবারের মধ্যেই প্রত্যেকটি জেলার পূর্ত দফতরের ইঞ্জিনিয়ারদের রিপোর্ট পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে।

প্রশাসন সূত্রে জানা গিয়েছে, রাজ্যে যে উড়ালপুলগুলি রয়েছে, সেগুলির কবে শেষ স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছিল, বর্তমানে সেতুগুলির হাল কি? তা জানতে চায় নবান্ন।

আরও পড়ুন :: ছট পুজো দিয়ে সকলের চাকরি ও মঙ্গল কামনা করলেন মুখ্যমন্ত্রী

মঙ্গলবার বিকেল ৪টের সময় রাজ্যের ইঞ্জিনিয়ারদের নিয়ে বৈঠকে বসতে চলেছে পূর্ত দফতর। বৈঠকে থাকবেন পূর্তমন্ত্রী পুলক রায়-সহ নবান্নের শীর্ষ পর্যায়ের আধিকারিকরা।

প্রসঙ্গত উল্লেখ্য, রবিবার সন্ধ্যায় গুজরাতের মোরবিতে সেতু ভেঙে পড়ে কয়েকশো মানুষের মৃত্যু হয়। মানুষের মৃত্যুমিছিলে স্তম্ভিত গোটা দেশ। নিখোঁজদের খোঁজে সারা রাতের পর সকালেও মাচ্ছু নদীতে চলে তল্লাশি৷ জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর পাশাপাশি উদ্ধারকাজে সামিল হয় সেনা, বায়ুসেনা এবং নৌবাহিনীও।

গুজরাতের স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, সেতু বিপর্যয়ের তদন্তে হাই পাওয়ার কমিটি গঠনের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র পটেল৷

ব্রিটিশ আমলের এই সেতু ভেঙে পড়ার পরই সামনে এসেছে চাঞ্চল্যকর অভিযোগ৷ সংস্কারের পর ২৬ অগাস্ট সেটি ফের নতুন করে উদ্বোধন করা হয়৷ যদিও সেতু ভেঙে পড়ার পরেই স্থানীয় পুরসভার দাবি, তাদের অনুমতি ছাড়াই সেতু খুলে দেওয়া হয়েছিল।

আরও পড়ুন ::

Back to top button