রাজ্য

পশ্চিমি ঝঞ্ঝার সঙ্গী নিম্নচাপ! ফের কি বৃষ্টির সম্ভাবনা?

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

পশ্চিমি ঝঞ্ঝার সঙ্গী নিম্নচাপ! ফের কি বৃষ্টির সম্ভাবনা?

রাজ্যে তৈরি হচ্ছে একের পর এক নিম্নচাপ। দক্ষিণ বঙ্গোপসাগরে ফের আগামী সপ্তাহে ঘণীভূত হতে চলেছে নিম্নচাপ। এর প্রভাবে আগামী সপ্তাহে দক্ষিণ ভারতের বেশ কিছু রাজ্যে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে পূর্বাভাসে জানিয়েছে আবহাওয়া দফতর। এই পাশাপাশি উত্তর ভারতেরও বেশ কিছু জায়গায় বৃষ্টি এবং তুষারপাত হতে পারে৷

এদিকে এখনো পর্যন্ত ঠান্ডা সেভাবে না পড়লেও কলকাতায় রবিবার সকাল শুরু হয়েছে হালকা ঠাণ্ডার অনুভূতি দিয়ে। আকাশ মেঘাচ্ছন্ন থাকতে পারে৷ তবে আপাতত বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা নেই।

এদিন সর্বোচ্চ তাপমাত্রা হতে পারে ৩২ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি৷ আপেক্ষিক আর্দ্রতার সর্বোচ্চ পরিমাণ ৬৩ শতাংশ৷ কলকাতা-সহ দক্ষিণবঙ্গের অধিকাংশ জেলায় রাতের তাপমাত্রা ক্রমশ কমছে৷ উত্তরবঙ্গেও তাপমাত্রা কমছে।

নর্থ ইন্ডিয়ান ওশান এক্সটেনডেড রেঞ্জ আউটলুক ফর সাইক্লোজেনেসিস ওয়েদার আপডেটে জানা গিয়েছে, নভেম্বরের প্রথম সপ্তাহেই সাইক্লোনিক সার্কুলেশন তৈরি হচ্ছে৷ একটি নিম্নচাপ অক্ষরেখা যা ভূমধ্যসাগরের ওপর থেকে তৈরি হয়েছে, তা পূর্বে ভারতের দিকে এগোচ্ছে৷ এর জেরেই উত্তরভারতের বেশ কিছু জায়গায় শুক্রবার থেকেই বৃষ্টি শুরু হয়েছে৷ এর পাশাপাশি তুষারপাতের সম্ভাবনা রয়েছে। সোমবার পর্যন্ত এই আবহাওয়া বজায় থাকবে।

জম্মু-কাশ্মীর, লাদাখ, গিলগিট বালটিস্তান, মুজফরাবাদ , হিমাচল প্রদেশে সোমবার পর্যন্ত আবহাওয়া একই থাকবে বলে পূর্বাভাসে জানিয়েছে হাওয়া অফিস।

আরও পড়ুন ::

Back to top button