রাজ্য

বন্দে ভারতের মঞ্চে মুখ্যমন্ত্রীকে লক্ষ্য করে জয় শ্রী রাম শ্লোগান, বিরক্ত মুখ্যমন্ত্রী উঠলেন না মঞ্চে

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

বন্দে ভারতের মঞ্চে মুখ্যমন্ত্রীকে লক্ষ্য করে জয় শ্রী রাম শ্লোগান, বিরক্ত মুখ্যমন্ত্রী উঠলেন না মঞ্চে

“মুখ্যমন্ত্রী বাচ্চাদের মতো আচরণ করছেন ,অনেক পাপ করেছেন। তাই রাম স্লোগান সহ্য হয় না।” বন্দে ভারত উদ্বোধন অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) লক্ষ্য করে মন্তব্য বিজেপি সাংসদ জগন্নাথ সরকারের (Jagannath Sarkar)।

হাওড়া স্টেশনে বন্দে ভারত এক্সপ্রেস এর উদ্বোধনের মঞ্চে মুখ্যমন্ত্রীকে ঘিরে জয় শ্রীরাম শ্লোগান। যদিও বিজেপি (BJP) কর্মীদের এমন আচরণে মুখ্যমন্ত্রীর কাছে দুঃখপ্রকাশ করেন রেলমন্ত্রী (Union Rail Minister) অশ্বিনী বৈষ্ণব। সেই সময়ে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী সহ পশ্চিমবঙ্গের রাজ্যপাল।

ঘটনার জেরে বিরক্ত মুখ্যমন্ত্রী মঞ্চেই উঠলেন না। মূলত ২৩ নম্বর প্লাটফর্মের দিক থেকে স্লোগান আসতে থাকে। পরে আর মঞ্চে ওঠেননি মুখ্যমন্ত্রী (Chief Minister)। মঞ্চের পাশে একটি চেয়ারে বসে রইলেন তিনি। মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলেন রাজ্যপাল (Governor)। কিন্তু তার পরেও তিনি মূল মঞ্চে আর ওঠেননি।

বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধনে কলকাতায় আসার কথা ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। কিন্তু মায়ের মৃত্যু সংবাদ পেয়ে আহমেদাবাদ চলে যান তিনি। অনুষ্ঠানে ভার্চুয়ালি উপস্থিত হন তিনি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মাতৃবিয়োগের কথা টেনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এদিন বলেন, “এটা অপূরণীয় ক্ষতি।

ভগবান আপনাকে শক্তি দিক। আমি অনুরোধ করছি অনুষ্ঠান দ্রুত শেষ করে দিন। আমি খুব খুশি আমার স্বপ্নের প্রকল্প বাস্তবায়িত হচ্ছে। রাষ্ট্রপতি প্রতিভ পাতিলকে এনেছিলাম। শোভন চট্টোপাধ্যায় ও ফিরহাদ হাকিম অনেক কাজ করেছেন। আমি আজ খুশি যে আপনি আজ এটার উদ্বোধন করছেন। আমি আনন্দিত আর একটা নতুন ট্রেন বন্দে ভারত এক্সপ্রেস।”

যদিও স্লোগান বিতর্ক নিয়ে এখনও পর্যন্ত মুখ খোলেননি মুখ্যমন্ত্রী (Chief Minister) মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। আজকের এই ঘটনা বছর দুয়েক আগে ঘটনার কথাই মনে করিয়ে দিল।

আরও পড়ুন ::

Back to top button