রাজ্য

২ দিনের গঙ্গা সাগর সফরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, খতিয়ে দেখবেন মেলার প্রস্তুতি

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Mamata Banerjee : ২ দিনের গঙ্গা সাগর সফরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, খতিয়ে দেখবেন মেলার প্রস্তুতি - West Bengal News 24

আর মাত্র কয়েকটা দিন। আগামী ৭ জানুয়ারী থেকে শুরু হচ্ছে গঙ্গা সাগর মেলা (Gangasagar Mela)। এবার প্রতিবারের মত গঙ্গা সাগর মেলার প্রস্তুতি খতিয়ে দেখতে গঙ্গাসাগর সফরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। ২দিনের গঙ্গাসাগর সফরে মুখ্যমন্ত্রী।

নবান্ন সূত্রে জানা গেছে , বুধবার দুপুর নাগাদ হাওড়ার (Hawrah) ডুমুরজোলা স্টেডিয়ামের হেলিপ্যাড থেকে গঙ্গাসাগরের উদ্দেশে রওনা দেবে মুখ্যমন্ত্রীর কপ্টার। তারপরে গঙ্গাসাগর হেলিপ্যাডে পৌঁছে , নবনির্মিত সেই হেলিপ্যাডের উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী। সুষ্ঠুভাবে এই মেলার আয়োজন করার জন্য ইতিমধ্যেই একাধিক ব্যবস্থা নিয়েছে রাজ্য সরকার (State Government)।

ইতিমধ্যেই গঙ্গাসাগর মেলার (Gangasagar Mela) প্রস্তুতি নিয়ে বৈঠক করেছেন মুখ্যমন্ত্রী। জেলা প্রশাসনকেও একাধিক নির্দেশ দেওয়া হয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যাবেন ভারত সেবাশ্রম সংঘের (Bharat Sevashram Sangha) গঙ্গাসাগর শাখায়। সেখানে গঙ্গাসাগর মেলার প্রস্তুতি নিয়ে সঙ্ঘের আধিকারিকদের সঙ্গে বৈঠক করার কথা রয়েছে তাঁর।

গঙ্গাসাগর সফরে কপিল মুনির মন্দিরে পুজো দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মন্দিরে পুজো দিয়ে গঙ্গাসাগরে রাত্রিবাস করবেন মুখ্যমন্ত্রী। বৃহস্পতিবার গঙ্গাসাগর হেলিপ্যাড থেকে ফের কপ্টারে করে ডুমুরজলা হেলিপ্যাডে ফিরবেন মমতা। এমনটাই খবর প্রশাসন সূত্রে।

ইতিমধ্যেই গঙ্গাসাগর মেলায় অস্থায়ী স্বাস্থ্য শিবির তৈরি করার পাশাপাশি এয়ার অ্যাম্বুল্যান্সের (Air Ambulance) ব্যবস্থা করা হয়েছে। সঙ্গে দক্ষিণ ২৪ পরগনায় একাধিক হাসপাতালকে প্রস্তুত রাখা হয়েছে। জলপথে যাতে নজরদারি চালানো হয় , তার জন্য কোস্টাল পুলিশকে (Coastal Police) বিশেষভাবে নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। গত ২ বছরের করোনা পরিস্থিতির পরে এবারের গঙ্গাসাগর মেলা। কুম্ভমেলা না থাকায় তাই এ বছর মেলার ভিড় অতীতের সব রেকর্ডকে ছাপিয়ে যেতে পারে বলে অনুমান করছে দক্ষিণ ২৪ পরগনার (South 24 Pgs) জেলা প্রশাসন।

 

আরও পড়ুন ::

Back to top button