রাজ্য

”পুলিশ আটকাতে পারেনি, ধর্মীয় অধিকার ছিনিয়ে নিয়েছি”, গঙ্গারতি করে পুলিশকে ‘ঘোল’ খাওয়ালেন সুকান্ত

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Sukanta Majumdar : ”পুলিশ আটকাতে পারেনি, ধর্মীয় অধিকার ছিনিয়ে নিয়েছি”, গঙ্গারতি করে পুলিশকে ‘ঘোল’ খাওয়ালেন সুকান্ত - West Bengal News 24

কথা দিয়েছিলেন। কথা রাখলেন। কথা ছিল , গঙ্গা আরতি করবেন , সেটা করলেন। তবে বাজে কদমতলা ঘাট নয় , বাবুঘাটে (Babughat) সারলেন গঙ্গা আরতি। কিন্তু পুলিশের কাছে সে খবর না থাকায়, বাহিনী দাঁড়িয়েই রইল বাজেকদমতলায়! পুলিশকে ‘ঘোল খাইয়ে’ গঙ্গারতি শেষে সুকান্ত (Sukanta Majumdar) বললেন, ‘‘আমি বলেছিলাম, পুজো করব। পুজো করেছি। পুলিশ আটকাতে পারেনি। আমার ধর্মীয় অধিকার ছিনিয়ে নিয়েছি। সর্বত্রই গঙ্গা এক। এখন পুলিশ চাইলে আমায় গ্রেফতার করুক।’’

মঙ্গলবার গঙ্গার মঙ্গল চেয়ে বাবুঘাটে গঙ্গা পুজোর অনুমতি চেয়েছিল বিজেপি। সাংস্কৃতিক অনুষ্ঠানের (Cultural Program) আয়োজন করা হয়েছিল। কিন্তু পুলিশের তরফে বিবৃতিতে বলা হয়েছিল, গঙ্গাসাগর মেলার (Gangasagar Mela) আবহে বাবুঘাট এলাকায় ইতিমধ্যে পুণ্যার্থীদের একটা বড় অংশ জড়ো হতে শুরু করেছেন। মঙ্গলবারে তার অন্যথা হবে না।

ফলে তার মাঝে বিজেপির (BJP) প্রস্তাবিত কর্মসূচি আয়োজিত হলে শহরের রাস্তায় ব্যাপক যানজট সৃষ্টি হবে। পুণ্যার্থীদের গতিবিধি নিয়ন্ত্রণ করতেও সমস্যার মুখে পড়বে পুলিশ। পুলিশ আরও জানিয়েছিল , ৯ জানুয়ারি থেকে কলকাতায় জি২০ সম্মেলন শুরু। চলবে ১১ তারিখ পর্যন্ত। ফলে ১০ তারিখ, মঙ্গলবার বিজেপির কর্মসূচির (Programe) অনুমতি দেওয়া সম্ভব নয়।

মঙ্গলবার বিকেলে নেতাজি ইন্ডোরের সামনে গাড়ি থেকে নেমে হাঁটতে শুরু করেন সুকান্ত (Sukanta Majumdar)। সঙ্গে ছিলেন বিজেপি কর্মী-সমর্থকেরা। বাজে কদমতলায় দাঁড়িয়ে ছিল পুলিশ বাহিনী (Police Force)। সে দিকে না গিয়ে সুকান্ত পায়ে হেঁটে চলে যান বাবুঘাটে। সেখানেই সারলেন গঙ্গা আরতি। বাবুঘাটে গঙ্গা আরতি সেরে বাবুঘাট থেকে হেঁটে এর পর বাজেকদমতলা ঘাটের দিকে এগোতে থাকেন সুকান্ত (Sukanta Majumdar)।

ততক্ষণে দলের কর্মী-সমর্থকদের একটা অংশকে আটক করে পুলিশ ভ্যানে তোলে। সুকান্ত সেই ভ্যানের সামনেই বসে পড়েন। শেষে সুকান্তকে (Sukanta Majumdar) আটক করে ভ্যানে তুলে নিয়ে যায় পুলিশ। বাধা দিতে রাস্তায় শুয়ে পড়েন বিজেপি (BJP) কর্মীরা। তাঁদের চ্যাংদোলা করে তুলে সরিয়ে দেয় পুলিশ।

আরও পড়ুন ::

Back to top button