জাতীয়

ক্রেনের ধাক্কায় ভাঙল ইঞ্জিনের প্যানটোগ্রাফ, উত্তরপ্রদেশের মির্জাপুরে থমকে গেল রাজধানী এক্সপ্রেস এর চাকা

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Rajdhani Express : ক্রেনের ধাক্কায় ভাঙল ইঞ্জিনের প্যানটোগ্রাফ, উত্তরপ্রদেশের মির্জাপুরে থমকে গেল রাজধানী এক্সপ্রেস এর চাকা - West Bengal News 24

দুর্ঘটনার কবলে শিয়ালদহ দিল্লী রাজধানী এক্সপ্রেস (Rajdhani Express)। উত্তরপ্রদেশের (Uttar Pradesh) মির্জাপুরে ঝিঙ্গুরা এলাকায় ঘটে দুর্ঘটনা। ইঞ্জিনের প্যানটোগ্রাফ ভেঙে যাওয়ায় থমকে যায় দিল্লি থেকে শিয়ালদহে আগত রাজধানী এক্সপ্রেসের চাকা।

উত্তরপ্রদেশের মির্জাপুরে (Mirzapur) দুর্ঘটনার কবলে পড়ে ক্ষতিগ্রস্ত হয় রাজধানী এক্সপ্রেসের ইঞ্জিন। ঘটনার জেরে ঘন্টাখানে বন্ধ থাকে ওই সমস্ত রুটের ট্রেন চলাচল। তবে দুর্ঘটনা ঘটলেও রেল যাত্রীরা সকলেই সুরক্ষিত আছেন বলেই জানা যায় রেল সূত্রে।

এই ঘটনায় উত্তর-মধ্য রেলওয়ের (North Eastern Railway) মুখ্য জনসংযোগ আধিকারিক হিমাংশু শেখর উপাধ্যায় (Himangshu Sekhar Upadhyay) বলেন, ‘‘ঝিংগুরার রেল লাইনে বিদ্যুতের খুঁটি উপড়ানোর কাজ চলছিল। সেই সময়ে দুর্ঘটনাবশত ওভারহেডের তার ছিঁড়ে যায়। দিল্লি (Delhi) থেকে শিয়ালদহগামী রাজধানী এক্সপ্রেস (Rajdhani Express) সেই সময়ে যাচ্ছিল ওই এলাকা দিয়ে। দুর্ঘটনায় ইঞ্জিনের প্যান্টোগ্রাফটিও ভেঙে যায়। ফলে আটকে যায় ট্রেন।’’

যদিও প্রত্যক্ষদর্শীরা বলছেন, রেল লাইনের ধারে খুঁটি উপড়ানোর কাজে একটি ক্রেন ব্যবহার করা হচ্ছিল। ক্রেনের সাহায্যে তুলে ফেলা হচ্ছিল খুঁটি। তখনই ক্রেনের সঙ্গে ধাক্কা লাগে ট্রেনের। ভেঙে যায় ইঞ্জিনের মাথায় থাকা প্যান্টোগ্রাফ।

আরও পড়ুন ::

Back to top button