জাতীয়

বিশ্বের বৃহত্তম রিভার ক্রুজ উদ্বোধন প্রধানমন্ত্রীর, ৫১ দিনের যাত্রাপথে পারি দেবে প্রায় ৩২০০ কিমি পথ

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Ganga vilas Cruise : বিশ্বের বৃহত্তম রিভার ক্রুজ উদ্বোধন প্রধানমন্ত্রীর, ৫১ দিনের যাত্রাপথে পারি দেবে প্রায় ৩২০০ কিমি পথ - West Bengal News 24

গঙ্গাবিলাস ভেসেলের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। অত্যাধুনিক এই ক্রুজের যাত্রাপথ ভারত-বাংলাদেশ। দূরত্ব প্রায় ৩২০০ কিলোমিটার। ৫১ দিনের যাত্রাপথে দুই দেশের প্রায় ২৫ টি নদী অতিক্রম করবে ক্রুজটি। যাত্রাপথে কিছু ঐতিহ্যশালী জায়গা, জাতীয় উদ্যান সহ প্রায় ৫০টি পর্যটন কেন্দ্র ঘুরিয়ে দেখানো যাবে।

ক্রুজের রেস্তোরাঁয় কয়েকটি বুফে কাউন্টার রয়েছে , যেখানে কন্টিনেন্টাল এবং ভারতীয় খাবার পরিবেশন করা হবে। পাঁচতারা রেস্টুরেন্ট সহ গঙ্গা বিলাস (Ganga Vilas) ক্রুজে রেস্তোরাঁ, সঙ্গীত, সাংস্কৃতিক অনুষ্ঠান, জিম, স্পা, ওপেন-এয়ার অবজারভেশন ডেকের মতো পরিষেবা রয়েছে। ক্রুজে ১৮টি স্যুট থাকবে।

সূত্রের খবর , ক্রুজে পর্যটকদের জন্য সব বিলাসবহুল সুবিধা থাকবে। এটি বিশ্বের সবচেয়ে বড় রিভার ক্রুজ। এই পরিষেবা উদ্বোধনের সময়ে প্রধানমন্ত্রী (Prime Minister) বলেন , এই ক্রুজটি ২৫টি বিভিন্ন নদীর (River) মধ্য দিয়ে যাবে। যাঁরা ভারতের সমৃদ্ধ ঐতিহ্যের অভিজ্ঞতা নিতে চান , তাঁদের জন্য এটি দুর্দান্ত সুযোগ। এই যাত্রায় আমরা ভারতের ঐতিহ্য (Heritage) ও আধুনিকতার এক অপূর্ব ছবি দেখতে পাব।

কিন্তু আরাম পেতে কত খরচ করতে হবে পর্যটকদের ?
লাক্সারি রিভার ক্রুজেসের ভারতে সেলস এবং মার্কেটিং ডিরেক্টর কাশিফ সিদ্দিকী (Kashif Siddique) প্যাকেজ সম্পর্কে বিস্তারিত জানিয়েছেন। তাঁদের তরফে জানানো হয়েছে , দর্শনীয় স্থান এবং বিনোদন পরিষেবার (Entertainment Service) জন্য দিতে হবে ৪২ হাজার টাকা। প্রতি রাতের (Every Night) মাথাপিছু খরচ প্রায় ৮৫ হাজার টাকা। প্যাকেজের মোট খরচ প্রায় ৪০ লাখ টাকা।

আরও পড়ুন ::

Back to top button