রাজ্য

সরস্বতী পুজোতে উধাও শীতের আমেজ, আগামী সপ্তাহে শীতের বিদায় ঘন্টা, জানাচ্ছে হাওয়া অফিস

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

সরস্বতী পুজোতে উধাও শীতের আমেজ, আগামী সপ্তাহে শীতের বিদায় ঘন্টা, জানাচ্ছে হাওয়া অফিস

সরস্বতী পুজোতেও থাকবে না শীতের আমেজ। ফলে বাঙালির ভ্যালেন্টাইন্স ডে’র দিন সেই অর্থে অনুভূত হবে না শীত। আগামী সপ্তাহে কার্যত শীত উধাও হওয়ার কথাই জানাচ্ছে হাওয়া অফিস৷ বলা যায় , বড়দিন এবং মকর সংক্রান্তির মতো সরস্বতী পুজোতেও থাকবে না শীতের আমেজ।

আবহাওয়া দপ্তর সূত্রে খবর , শনিবার থেকে ফের ঊর্ধ্বমুখী হবে তাপমাত্রা (Tempatature)। রবিবারের পর থেকে হু হু করে বাড়বে তাপমাত্রা। ২৩ জানুয়ারি থেকে ২৬ জানুয়ারির মধ্যে কলকাতার পারদ ২০ ডিগ্রি ছুঁতে পারে বলে আশঙ্কা আবহাওয়াবিদদের।

নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা আসছে শুক্রবার রাতে। এই পশ্চিমী ঝঞ্ঝা উত্তর-পশ্চিম ভারতের সমতলে ঢুকতে পারে। এর প্রভাব থাকবে ২৬ জানুয়ারি পর্যন্ত। তাপমাত্রা (Tempatature) বাড়বে উত্তর-পশ্চিম ভারতে (North West India)। তাপমাত্রাতে বাড়তে পারে উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে। শনিবার থেকে পরবর্তী দু-তিন দিনে তাপমাত্রা তিন থেকে পাঁচ ডিগ্রি বাড়তে পারে মধ্যপ্রদেশ ও মধ্যভারতে।

সোমবার থেকে বুধবারের মধ্যে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি ও দুর্যোগপূর্ণ আবহাওয়ার পূর্বাভাস পাঞ্জাব, হরিয়ানা, রাজস্থান, চন্ডিগড় এবং উত্তর প্রদেশের একাংশে। আগামী ৪৮ ঘণ্টায় ঘন কুয়াশার সতর্কতা বিহারে। অসম, মেঘালয় মনিপুর ত্রিপুরা সহ উত্তর-পূর্ব ভারতের (North East India) রাজ্যগুলিতে শনিবার পর্যন্ত ঘন কুয়াশার সতর্কতা।

কলকাতায় সকালের দিকে হালকা কুয়াশা থাকলেও পরে পরিষ্কার আকাশ। আগামী কয়েক দিন তাপমাত্রা সামান্য হলেও বাড়বে। তবে সকালে এবং সন্ধ্যায় শীতের আমেজ থাকবে৷ দিনের বেলায় শীতের আমেজ ধীরে ধীরে কমে যাবে। আজ সকালে সর্বনিম্ন তাপমাত্রা (Tempatature) ছিল ১৩.৩ ডিগ্রি সেলসিয়াস।

উত্তর-পশ্চিম ভারতে আবহাওয়ার বদল হবে। আজ ও কাল শনিবার বৃষ্টি ও তুষারপাতের সম্ভাবনা জম্মু-কাশ্মীর, লাদাখ, মোজাফফরাবাদ, হিমাচলপ্রদেশ (Himachal Pradesh) উত্তরাখন্ড সহ উত্তর-পশ্চিম ভারতের পার্বত্য এলাকায়। উত্তর-পশ্চিম ভারত জুড়েই রবিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত ব্যাপক বৃষ্টির আশঙ্কা। রাজধানী দিল্লিতে (Delhi) বৃষ্টি ও বজ্রবিদ্যুতের সম্ভাবনা রয়েছে মঙ্গলবার।

আরও পড়ুন ::

Back to top button