রাজ্য

নিয়োগ দুর্নীতিতে নয়া মোড়, যুবনেতা কুন্তল ঘোষের ফ্ল্যাটে উদ্ধার নথিতে রহস্যজনক সাংকেতিক চিহ্ন!

Kuntal Ghosh : নিয়োগ দুর্নীতিতে নয়া মোড়, যুবনেতা কুন্তল ঘোষের ফ্ল্যাটে উদ্ধার নথিতে রহস্যজনক সাংকেতিক চিহ্ন! - West Bengal News 24

নিয়োগ দুর্নীতি মামলায় (the case) সদ্য ধৃত তৃণমূল যুবনেতার কাছ থেকে উদ্ধার হওয়া নথিতে রয়েছে বেশ কিছু রহস্যজনক সাঙ্কেতিক চিহ্ন! এমনটাই জানা গিয়েছে ইডি সূত্রে। গত শুক্রবার শিক্ষক নিয়োগ মামলার তদন্তে নেমে চিনার পার্ক এলাকার একটি আবাসনের জোড়া ফ্ল্যাটে হানা দিয়ে হুগলির যুবনেতা কুন্তল ঘোষের বেশ কিছু নথি উদ্ধার করে ইডি (ED)।

তল্লাশি (search) অভিযান চালানোর সময় একটি নোটবুক এবং বেশ কিছু গুরুত্বপূর্ণ নথি, বিশেষত ব্যাঙ্কের নথি উদ্ধার করা হয় বলে দাবি করেছে ইডি। সেই নথি খতিয়ে দেখার সময় ইডি আধিকারিকরা বেশ কিছু সাঙ্কেতিক চিহ্ন( symbol) লক্ষ করেন বলে সূত্রের খবর। ইডি সূত্রে খবর, ধৃত কুন্তলের বেশ কিছু নথিতে কয়েকটি গোলাকার সাঙ্কেতিক চিহ্ন রয়েছে। সেই সাঙ্কেতিক চিহ্নগুলির সারমর্ম উদ্ধারে ইতিমধ্যেই তৎপর হয়েছেন ইডি আধিকারিকরা। পাশাপাশি, ওই নথিগুলি কিসের এবং এই সাঙ্কেতিক চিহ্নের সঙ্গে টাকা লেনদেনের কোনও সম্পর্ক রয়েছে কি না, তা-ও খতিয়ে দেখা হচ্ছে।

নিয়োগ দুর্নীতি মামলার তদন্তে প্রাথমিক শিক্ষা পর্ষদের অপসারিত সভাপতি মানিক ভট্টাচার্যের ‘ঘনিষ্ঠ’ তথা অন্যতম অভিযুক্ত তাপসের কাছ থেকেও একটি ডায়েরি উদ্ধার করা হয়েছিল। সেটিতেও একাধিক হিসাব রয়েছে বলে দাবি। ইডি সূত্রে খবর, সেই ডায়েরির তথ্য এবং কুন্তলের থেকে প্রাপ্ত নথি পাশাপাশি রেখেও খতিয়ে দেখা হচ্ছে। মিলিয়ে দেখা হচ্ছে তাপসের দাবিও।

আরও পড়ুন ::

Back to top button