বর্ধমান

সপ্তাহের মাঝেই বাতিল একগুচ্ছ ট্রেন, দূর্ভোগে যাত্রীরা

দীপন চ্যাটার্জী

সপ্তাহের মাঝেই বাতিল একগুচ্ছ ট্রেন, দূর্ভোগে যাত্রীরা

সাধারণ মানুষের যাতায়াতের জন্য ভরসার অন্যতম মাধ্যম হল রেল পরিষেবা।আর এই রেল পরিষেবায় কোনো সমস্যা দেখা দিলে ভুগতে হয়প্রচুর সাধারণ মানুষকে।আর এই ধরনের সমস্যাই দেখা গেলো বর্ধমান শাখায়। সপ্তাহের মাঝেই বাতিল একগুচ্ছ ট্রেন।বৃহস্পতিবার বর্ধমান হাওড়া কর্ড- মেন শাখায় সব লোকাল ট্রেন চলাচল বন্ধ ছিল।

পূর্ব রেল সূত্রে জানা গিয়েছে, বর্ধমান স্টেশন লাগোয়া পুরোনো ওভারব্রিজ ভাঙার জন্য ৫ ফেব্রুয়ারি রবিবার থেকে ৯ ফেব্রুয়ারি বৃহস্পতিবার পর্যন্ত ট্রেনের নিয়ন্ত্রণ-সহ ট্র্যাফিক ও পাওয়ার ব্লকের পরিকল্পনা করা ছিল আগে থেকেই। যার ফলস্বরূপ ৫ ফেব্রুয়ারি রবিবার হাওড়া ও বর্ধমান, ব্যান্ডেল ও বর্ধমানের, বর্ধমান ও আসানসোল এবং বর্ধমান ও রামপুরহাটের মধ্যে সমস্ত লোকাল ও প্যাসেঞ্জার ট্রেন বাতিল ছিল। বর্ধমান ও আসানসোল, বর্ধমান ও রামপুরহাটের ট্রেনও বাতিল করার সিদ্ধান্ত নিয়েছিল রেল। এমনই দৃশ্য দেখা গেলো বৃহস্পতিবারও।

ট্রেন চলাচল বন্ধ থাকায় ভোগান্তি পোহাতে হচ্ছে নিত্যযাত্রীদের।যাত্রীরা বলছেন, এমনিতেই বেশ কিছু ট্রেন বাতিল। তার ওপর যেগুলি চলছে সেগুলিও সময়ে আসছে না। এর ফলে ভোগান্তি আরও বাড়ছে। অনেকেই ট্রেনের ওপর ভরসা না রেখে বাসে কলকাতা যাতায়াত করছেন।

পূর্ব রেল সূত্রে জানা গিয়েছে এই ভোগান্তি এত তাড়াতাড়ি শেষ হওয়ার নয় । আগামী ২১শে ফ্রেব্রুয়ারী পর্যন্ত যাত্রীদের কিছুটা হলেও ভোগান্তিতে পড়তে হতে পারে। পূর্ব রেলের এই বার্তাতে কার্যত চিন্তার ছাপ তৈরি হয়েছে নিত্য যাত্রীদের। এখন দেখার এই সমস্যা সমাধান পূর্ব রেল কত দ্রুততার সাথে করতে পারে।

আরও পড়ুন ::

Back to top button