রাজ্য

কোনও গ্যালপিং নয়, সব ষ্টেশনে থামবে ট্রেন – মাধ্যমিক পরীক্ষার্থীদের স্বার্থে সিদ্ধান্ত পূর্ব রেলওয়ের

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Madhyamik Examination 2023 : কোনও গ্যালপিং নয়, সব ষ্টেশনে থামবে ট্রেন – মাধ্যমিক পরীক্ষার্থীদের স্বার্থে সিদ্ধান্ত পূর্ব রেলওয়ের - West Bengal News 24

আগামী শুক্রবার থেকে শুরু চলতি বছরের মাধ্যমিক পরীক্ষা (Madhyamik Examination)। প্রথম বড় পরীক্ষায় ছাত্র-ছাত্রী ও তাঁদের অভিভাবকদের যাতে কোনও অসুবিধা না হয় সেদিকে নজর রয়েছে রেলের৷ তাই সিদ্ধান্ত নেওয়া হয়েছে শিয়ালদহ ডিভিশনের (Sealdah Division) বিভিন্ন শাখায় সমস্ত ট্রেন চালানো হবে৷ একই সঙ্গে আগামী কয়েকদিন চলবে না গ্যালপিং ট্রেন। বিশেষ করে পরীক্ষা চলাকালীন সময়ে সব স্টেশনে যাতে ট্রেন দাঁড়ায় সেই ব্যবস্থা করা হবে।

ইতিমধ্যেই পূর্ব রেলের শিয়ালদহ ডিভিশন (Sealdah Division) সূত্রে খবর , শিয়ালদহ-রানাঘাট সেকশন এবং বারাসত-বনগাঁ সেকশনের ১৩টি ট্রেন নির্ধারিত স্টেশনের বাইরেও বেশ কয়েকটি স্টেশনে দাঁড়াবে। ৩১৮২১ শিয়ালদহ-কৃষ্ণনগর লোকাল যাত্রাপথে পলতা, জগদ্দল এবং কাঁকিনাড়া স্টেশনে যথাক্রমে ১০টা ৬, ১০টা ১৭ এবং ১০টা ২০ মিনিটে দাঁড়াবে।

০৩১১৫ শিয়ালদহ-লালগোলা মেমু প্যাসেঞ্জার পলতা, জগদ্দল এবং কাঁকিনাড়া স্টেশনে যথাক্রমে ১০টা ৫৯, ১১টা ৮ এবং ১১টা ১১ মিনিটে দাঁড়াবে। ৩১৫১৯ শিয়ালদহ-শান্তিপুর লোকাল জগদ্দল স্টেশনে ১১টা ১৯ মিনিটে দাঁড়াবে। ৩৩৮৩৩ শিয়ালদহ-বনগাঁ লোকাল বিভূতিভূষণ হল্ট স্টেশনে দুপুর ৩টে ৩৩ মিনিটে দাঁড়াবে।

০৩১৯৩ কলকাতা-লালগোলা মেমু প্যাসেঞ্জার পায়রাডাঙা স্টেশনে দুপুর ৩টে ২৭ মিনিটে দাঁড়াবে। ৩১৩২০ কল্যাণী সীমান্ত-শিয়ালদহ লোকাল কাঁকিনাড়া, জগদ্দল এবং পলতা স্টেশনে যথাক্রমে ১০টা ৩৯, ১০টা ৪২ এবং ১০টা ৫১ মিনিট থামবে। ৩১৮২২ কৃষ্ণনগর-শিয়ালদহ লোকাল সকাল ১১টা ১০ মিনিটে জগদ্দল স্টেশনে দাঁড়াবে। ০৩১৮৪ লালগোলা-শিয়ালদহ মেমু প্যাসেঞ্জার সকাল ১১টা ৮ মিনিটে পায়রাডাঙা স্টেশনে দাঁড়াবে। ০৩১৯৬ লালগোলা-শিয়ালদহ মেমু প্যাসেঞ্জার কাঁকিনাড়া, জগদ্দল এবং পলতা স্টেশনে যথাক্রমে ৩টে ৯, ৩টে ১২ এবং ৩টে ২০ মিনিটে দাঁড়াবে।

মাধ্যমিক পরীক্ষা শুরু এবং শেষ হওয়ার আগে পরে পরীক্ষার্থী এবং অভিভাবকদের সুবিধার্থেই এই পদক্ষেপ করেছে রেল। একই ভাবে হাওড়া ডিভিশনে (Hawrah Division) সব ট্রেন চলাচল করবে৷ ট্রেন যাতে যথাযথ সময়ে চলাচল করে সেই বিষয়ে নজর রাখা হবে বলে জানিয়েছেন পূর্ব রেল (Easturn Railway) কর্তৃপক্ষ।

আরও পড়ুন ::

Back to top button