ঝাড়গ্রাম

ঝাড়গ্রাম জেলায় বিদ্যুতের বকেয়া বিল ১৮১ কোটি টাকা, জেলা জুড়ে হবে বকেয়া বিল আদায়ের শিবির

স্বপ্নীল মজুমদার

ঝাড়গ্রাম জেলায় বিদ্যুতের বকেয়া বিল ১৮১ কোটি টাকা, জেলা জুড়ে হবে বকেয়া বিল আদায়ের শিবির

ঝাড়গ্রাম জেলায় বিদ্যুতের বিল মেটাচ্ছেন না বিদ্যুৎ গ্রাহকদের একটা বড় অংশ। যার ফলে পশ্চিমবঙ্গ রাজ্য বিদ্যুৎ বন্টন কোম্পানির লোকসানের বহর বাড়ছে।

এবার বকেয়া বিদ্যুতের বিল আদায়ে জেলার বিভিন্ন এলাকায় শিবির করার সিদ্ধান্ত নিয়েছে বিদ্যুৎ বন্টন কোম্পানি। সেখানে বিল জমা দিয়ে ডিসকানেকশন এড়াতে পারবেন গ্রাহকরা।

বিদ্যুৎ বন্টন কোম্পানি সূত্রে জানা গিয়েছে, এই মুহূর্তে ঝাড়গ্রাম জেলায় বকেয়া বিদ্যুৎ বিলের পরিমাণ ১৮১ কোটি টাকা। যার মধ্যে ১ লক্ষ ৪৩ হাজার জন ডোমেস্টিক গ্রাহকের বকেয়া বিলের পরিমাণ ১৪২ কোটি টাকা। কৃষি সেচ খাতে পাম্প চালিয়ে বিল মেটাননি এমন সাড়ে ছ’হাজার গ্রাহকের অনাদায়ী বিলের পরিমাণ ১০ কোটি টাকা।

বিভিন্ন সরকারি দফতরের বকেয়া বিলের পরিমাণ ২২ কোটি টাকা। ঝাড়গ্রাম পুরসভারও ২ কোটি ২৬ লক্ষ টাকা বিদ্যুতের বিল বকেয়া রয়েছে। জেলায় কমার্শিয়াল গ্রাহকদের বকেয়া বিলের পরিমাণ ৩ কোটি টাকা। রাজ্য বিদ্যুৎ বন্টন কোম্পানির ঝাড়গ্রামের ডিভিশনাল ম্যানেজার মৌমিত মাজি (MOUMIT) বলেন, বকেয়া বিল মেটানোর জন্য ডোমেস্টিক ও কমার্শিয়াল গ্রাহকদের সুযোগ করে দেওয়া হচ্ছে।

এ জন্য আগামী মার্চ মাস জুড়ে জেলায় ৪০টি শিবির করা হবে। বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হওয়া এড়াতে গ্রাহকরা যাতে অনাদায়ী বিল জমা দিতে পারেন সেই উদ্দেশ্যেই শিবিরগুলি হবে।

বিদ্যুৎ বন্টন কোম্পানির ঝাড়গ্রাম ডিভিশনের অধীনে রয়েছে ৮টি কাস্টমার কেয়ার সেন্টার। প্রতিটি সেন্টার এলাকায় ৫টি করে বিল আদায়ের শিবির করা হবে। সব মিলিয়ে শিবির হবে ৪০টি।

আরও পড়ুন ::

Back to top button