রাজ্য

দোলের দিন ভাসবে তিলোত্তমা, ভরা বসন্তে কি বর্ষার আগমন? কেমন থাকবে আবহাওয়া?

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

দোলের দিন ভাসবে তিলোত্তমা, ভরা বসন্তে কি বর্ষার আগমন? কেমন থাকবে আবহাওয়া?

দোলের দিন কি বৃষ্টি ? বসন্তে কি বর্ষার আগমন ? কলকাতায় মূলত পরিষ্কার আকাশ। দিনের তাপমাত্রা (Temparature) আরো এক ডিগ্রি বাড়বে। বৃষ্টির কোনো সম্ভাবনা নেই। দক্ষিণবঙ্গের পাঁচ জেলায় ৩৬ ডিগ্রি বা তার বেশি তাপমাত্রা রয়েছে। সর্বোচ্চ তাপমাত্রা বাঁকুড়াতে রেকর্ড হয়েছে ৩৬.২ ডিগ্রি সেলসিয়াস। দক্ষিণ ২৪ পরগনার ডায়মন্ড হারবার , পূর্ব মেদিনীপুরের হলদিয়া, পশ্চিম মেদিনীপুরের মেদিনীপুর শহর এবং পূর্ব বর্ধমানের বর্ধমান শহরে ৩৬ ডিগ্রি সেলসিয়াসে পৌঁছেছে তাপমাত্রা।

হালকা বৃষ্টির সম্ভাবনা শনিবার থেকে সোমবার পর্যন্ত মহারাষ্ট্র মধ্যপ্রদেশ এবং গুজরাট (Gujrat) এলাকায়। বজ্রবিদ্যুৎসহ বৃষ্টি হবে মধ্যপ্রদেশ এবং বিধর্ভ এলাকায়। বুধবার থেকে শুক্রবার ঝাড়খন্ড (Jharkhnd) ও ওড়িশাতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা।

উত্তর-পশ্চিম ভারত ও পূর্ব ভারতের রাজ্যগুলিতে আগামী পাঁচ দিন তাপমাত্রার কোনও পরিবর্তন হবে না। মধ্য ভারতের রাজ্যগুলিতে আগামী দুদিন বা ৪৮ ঘণ্টায় তাপমাত্রার সেভাবে কোনও উল্লেখযোগ্য পরিবর্তন নেই।

পশ্চিমী ঝঞ্ঝা রয়েছে উত্তর-পশ্চিম ভারতে। ৭ই ফেব্রুয়ারি আরও একটি পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে। এছাড়া একটি উত্তর দক্ষিণ অক্ষরেখা রয়েছে। উত্তরবঙ্গে আগামী কয়েক দিন বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টি চলবে দার্জিলিং ও কালিম্পংএ। উত্তরবঙ্গের (North Bengal) বাকি জেলা এবং দক্ষিণবঙ্গে (South Bengal) মূলত শুষ্ক আবহাওয়া।

ঝাড়খন্ড ও ওড়িশাতে বুধবার থেকে শুক্রবার পর্যন্ত বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা। এর ফলে ঝাড়খন্ড এবং ওড়িশা সংলগ্ন জেলাগুলিতে আংশিক মেঘলা আকাশ। কোথাও কোথাও মেঘলা আকাশ। মেঘলা আকাশ হলেও বৃষ্টির সম্ভাবনা কম।

আরও পড়ুন ::

Back to top button