শিক্ষা

আগামীকাল থেকে মাধ্যমিকের উত্তরপত্র বিতরণের প্রক্রিয়া শুরু করবে পর্ষদ, কড়া নির্দেশ শিক্ষক-শিক্ষিকাদের

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

আগামীকাল থেকে মাধ্যমিকের উত্তরপত্র বিতরণের প্রক্রিয়া শুরু করবে পর্ষদ, কড়া নির্দেশ শিক্ষক-শিক্ষিকাদের

আগামী ১০ মার্চ থেকে শুরু করে ১৯ মার্চ পর্যন্ত উত্তরপত্র বিতরণের প্রক্রিয়া শুরু করবে পর্ষদ। সেই প্রক্রিয়া যাতে সুষ্ঠুভাবে বিভিন্ন ক্যাম্প অফিসগুলি থেকে হয়, তার জন্য মধ্যশিক্ষা পর্ষদ (Madhyasikkha Parshad) বিশেষভাবে নির্দেশিকা জারি করল।

আগামী ১০ মার্চ, ১১ মার্চ, ১৩ মার্চ, ১৫ মার্চ এবং ১৯ মার্চ এই পাঁচ দিন রাজ্য জুড়ে উত্তরপত্র দেওয়ার প্রক্রিয়া শুরু হবে প্রধান পরীক্ষকদের। তাই পর্ষদ শিক্ষক-শিক্ষিকাদের তাঁদের দায়িত্ববোধের কথা স্মরণ করিয়ে দিয়ে আইনগত পদক্ষেপ নেওয়ার ক্ষেত্রেও যে পিছুপা হবে না , তাও স্পষ্ট ইঙ্গিত দিয়ে দিল এদিন।

পর্ষদ নির্দেশিকা নির্দিষ্ট ভাবে জারি করে ২০০৪ সালের ১৭ ও ১৯ নম্বর ধারা স্মরণ করিয়ে প্রধান পরীক্ষকদের স্পষ্ট করে জানিয়ে দিল শিক্ষক শিক্ষিকাদের দায়িত্বের কথা। শুধু তাই নয়, পর্ষদ নির্দেশিকা দিয়ে এটিও স্পষ্ট করে দিল যে যদি কোনও শিক্ষক-শিক্ষিকা বা প্রধান পরীক্ষকের উত্তরপত্র (Answer Script) সংগ্রহ করার ক্ষেত্রে বা মূল্যায়ন করার ক্ষেত্রে কোনওরকম গাফিলতি ধরা পড়ে , তাহলে পর্ষদের সংশ্লিষ্ট আইন অনুযায়ী প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

আগামী ১০ মার্চ রাজ্যজুড়ে বনধ ডেকেছে সরকারি কর্মচারীদের একাংশ বা সংগ্রামী যৌথ মঞ্চ। সেক্ষেত্রে মাধ্যমিকের উত্তরপত্র সংগ্রহ করার ক্ষেত্রে তার প্রভাব পড়তে পারে বলেই আশঙ্কা পর্ষদের আধিকারিকদের।

আরও পড়ুন ::

Back to top button