ঝাড়গ্রাম

পরীক্ষা দিয়ে উত্তরপত্র ব্যাগে ভরে বাড়িতে উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী, উত্তরপত্র উদ্ধার করল পুলিশ

স্বপ্নীল মজুমদার

পরীক্ষা দিয়ে উত্তরপত্র ব্যাগে ভরে বাড়িতে উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী, উত্তরপত্র উদ্ধার করল পুলিশ
প্রতীকী ছবি

পরীক্ষা দিয়ে উত্তরপত্র নিয়েই বাড়ি চলে গিয়েছিল এক উচ্চমাধ্যমিক পরীক্ষার্থী। পরে খাতা প্যাকেট বন্দি করার সময় নজরে আসে বিষয়টি। শেষ পর্যন্ত পুলিশের হস্তক্ষেপে পরীক্ষার্থীর বাড়ি থেকে উত্তরপত্র উদ্ধার করা হয়েছে। এমন ঘটনায় শোরগোল পড়ে গিয়েছে।

ঝাড়গ্রাম শহরের শ্রীরামকৃষ্ণ সারদাপীঠ পরীক্ষাকেন্দ্রের ঘটনা। শহরের ননীবালা বালিকা বিদ্যালয়ের এক ছাত্রী সারদাপীঠে পরীক্ষা দিচ্ছে। এদিন ওই পরীক্ষার্থীর রাষ্ট্রবিজ্ঞানের পরীক্ষা ছিল।

পরীক্ষা শেষে ওই পরীক্ষার্থী টোটোতে চেপে বাড়ি চলে যায়। পরীক্ষার খাতা মেলানোর সময় দেখা যায় উত্তরপত্রের বদলে প্রশ্নপত্র জমা দিয়ে গিয়েছে ওই পরীক্ষার্থী। সঙ্গে সঙ্গে সারদাপীঠ কর্তৃপক্ষ বিষয়টি ছাত্রীটির স্কুলের প্রধান শিক্ষিকাকে জানান। পরীক্ষার্থীর ঠিকানা জোগাড় করে পুলিশ পাঠিয়ে উত্তরপত্র উদ্ধার করা হয়।

ছাত্রীটি ঠিক তখনই টোটোতে বাড়িতে ফিরেছিল। যদিও ওই পরীক্ষার্থী বলে, ‘‘পরীক্ষা হলের ম্যাডাম প্রশ্নপত্র নিয়েছিলেন তা বুঝতে পারিনি। আমি প্রশ্নপত্র ভেবেই ভুল করে ব্যাগে উত্তরপত্র ঢুকিয়ে নিয়েছিলাম।’’ ওই পরীক্ষা রুমের পরিদর্শক কি করে প্রশ্নপত্র জমা নিলেন তা নিয়েও প্রশ্ন উঠছে।

জেলা বিদ্যালয় পরিদর্শক তথা উচ্চমাধ্যমিক পরীক্ষার জেলা আহ্বায়ক শক্তিভূষণ গঙ্গোপাধ্যায় সংবাদমাধ্যমকে বলেন, “অনভিপ্রেত ঘটনা। ভুলবশত হয়ে গিয়েছে। সংশ্লিষ্ট সকলকে এবং ওই স্কুল কর্তৃপক্ষকে সতর্ক করা হয়েছে।”

আরও পড়ুন ::

Back to top button