ক্রিকেট

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় একদিনের ম্যাচে ভারতকে দশ উইকেটে হারিয়ে সিরিজে সমতা ফেরালো স্টিভ স্মিথের অস্ট্রেলিয়া

IND vs AUS 2nd ODI: অস্ট্রেলিয়ার বিরুদ্ধে দ্বিতীয় একদিনের ম্যাচে ভারতকে দশ উইকেটে হারিয়ে সিরিজে সমতা ফেরালো স্টিভ স্মিথের অস্ট্রেলিয়া - West Bengal News 24

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চার ম্যাচের টেস্ট সিরিজ ভারত জিতেছিল ২-১ ব্যবধানে। তারপর এই দুই দল খেলছে তিন ম্যাচের ওডিআই সিরিজে। মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ওডিআই ম্যাচে পারিবারিক কারণে অনুপস্থিত ছিলেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা।

তাঁর অনুপস্থিতিতে টিম ইন্ডিয়ার হয়ে ওডিআই ফর্ম্যাটে ক্যাপ্টেন্সি ডেবিউ হয় হার্দিক পান্ডিয়ার। অধিনায়ক হিসেবে অভিষেক ম্যাচেই জিতেছেন হার্দিক। ৫ উইকেটে প্রথম ওডিআই ম্যাচে অস্ট্রেলিয়াকে হারিয়েছে ভারত। কিন্তু আজ বিশাখাপত্তনমে দ্বিতীয় ম্যাচে জিতে সিরিজে সমতা ফেরালো স্টিভ স্মিথের অস্ট্রেলিয়া। আজ ভারত অধিনায়ক রোহিত শর্মা দলে ফেরেন। এরপর টসে জিতে অস্ট্রেলিয়া বল করার সিদ্ধান্ত নেয়।

প্রথমে ব্যাট করতে নেমে ভারতের ব্যাটিং অর্ডার তাসের ঘরের মতো ভেঙে পড়তে থাকে মিচেল স্টার্ক এবং শন অ্যাবটের আগুনে স্পেলে। ভারতের পক্ষ থেকে সর্বোচ্চ ৩১ রান করেন বিরাট কোহলি একদিকে থেকে একের পর এক উইকেট পড়তে থাকে অন্যদিকে একা অস্ট্রেলিয়ার পেস অ্যাটাকের বিরুদ্ধে লড়তে থাকেন তিনি।

কিছুটা মনোবল হারিয়ে আউট হন তিনি। এরপর অক্সর প্যাটেলের ২৯ রানে ভারতের ইনিংস শেষ হয় ১১৭ রানে।ভারত ব্যাট করার সময় যে পিচ দেখে মনে হচ্ছিল পেসারদের স্বর্গ, সেই পিচেই অস্ট্রেলিয়া ১১ ওভারে ১২১ রান তোলে কোনও উইকেট না হারিয়ে। অস্ট্রেলিয়ার দুই ওপেনার মিচেল মার্শ এবং ট্রেভিস হেড ৬৬ এবং ৫১রান করেন।৩৭ ওভারেই শেষ ১০০ ওভারের খেলা।

এখন দেখার শেষ ওয়ানডেতে ম্যাচে শেষ হাঁসি কে হাঁসে? রোহিতের টিম ইন্ডিয়া নাকি স্টিভ স্মিথের অস্ট্রেলিয়া।

আরও পড়ুন ::

Back to top button