বর্ধমান

অবৈধভাবে পুকুর ভরাট রুখতে তৎপর বর্ধমান পুরসভা

অবৈধভাবে পুকুর ভরাট রুখতে তৎপর বর্ধমান পুরসভা

অবৈধ পুকুর ভরাট করে জায়গা বিক্রির পরিকল্পনা করেছে কিছু অসাধু ব্যক্তি। তাতে বাধ সেধেছে এলাকার জনসাধারণ। স্থানীয় মানুষজন পুকুর ভরাটের অনুমতি পত্র দেখতে চাইলে ঘটনাস্থল ছেড়ে পালিয়ে যায় অবৈধ লেবার মিস্ত্রী সহ মালিক পক্ষ।এবার এই অবৈধভাবে পুকুর ভরাট নিয়ে বড়ো সিদ্ধান্ত নিলো বর্ধমান পুরসভা।

বর্ধমান পৌরসভার উদ্যোগে জেলাশাসক অফিসে কনফারেন্স হলে বৈঠক অনুষ্ঠিত হয়।বর্ধমান পৌরসভার বিভিন্ন এলাকায় রয়েছে বহু পুকুর। যেগুলি অবৈধভাবে ভরাট করে নির্মাণ করার অভিযোগ উঠছিল বহুদিন ধরে।

বর্ধমান পৌরসভা বারবার এই অবৈধ ভাবে পুকুর ভরাটে তত্‍পর হয়েছে। সেই মর্মেই বর্ধমান পৌরসভার উদ্যোগে জেলাশাসক অফিসে কনফারেন্স হলে বৈঠক অনুষ্ঠিত হয়।

বর্ধমান পৌরসভায় প্রায় ৪০ টি অভিযোগ জমা পড়েছে যেখানে অবৈধভাবে পুকুর ভরাট করা হচ্ছে। এরপর থেকে অবৈধভাবে পুকুর ভরাট করা হলে বর্ধমান পৌরসভার তরফ থেকে কঠোরতম শাস্তির ব্যবস্থা করা হয়েছে। এই বৈঠকে পুকুর মালিকদের ডাকা হয়েছে তাদের পরিষ্কার করে এই বক্তব্য জানিয়ে দেওয়া হয়েছে।

বর্ধমান পৌরসভার চেয়ারম্যান পরেশ চন্দ্র সরকার বলেন, বর্ষার আগে জল নিকাশি ব্যবস্থা নিয়ে বর্ধমান পৌরসভার যথেষ্ট তত্‍পর। এছাড়াও আজকের এই মিটিংয়ে আপনারা জানেন আমাদের আলোচনা হলো অবৈধভাবে পুকুর ভরাট করা যাবে না। আপনারা জানেন সাধারণ মানুষ জমির মূল্য বৃদ্ধির জন্য অবৈধভাবে পুকুর ভরাট করে সেখানে অবৈধভাবে নির্মাণ করে ফেলছেন। সেই পুকুর ভরাট এবং অবৈধ নির্মাণের তত্‍পর বর্ধমান পৌরসভা।

আরও পড়ুন ::

Back to top button