ঝাড়গ্রাম

অভিনেতা সব্যসাচী চক্রবর্তীর উপস্থিতিতে থ্যালাসেমিয়া নির্ণয় ও সচেতনতা শিবির

স্বপ্নীল মজুমদার

অভিনেতা সব্যসাচী চক্রবর্তীর উপস্থিতিতে থ্যালাসেমিয়া নির্ণয় ও সচেতনতা শিবির

শনিবার ‘আর্যভ ওয়েলফেয়ার সোসাইটি’র উদ্যোগে ঝাড়গ্রাম জেলার জামবনি ব্লকের কাপগাড়ি সেবাভারতী মহাবিদ্যালয়ে বিনামূল্যে থ্যালাসেমিয়া নির্ণয় ও সচেতনতা শিবির করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কলকাতার ‘আর্যভ ওয়েলফেয়ার সোসাইটি’র সভাপতি তথা বিশিষ্ট অভিনেতা সব্যসাচী চক্রবর্তী, সম্পাদক চিরঞ্জীব গোস্বামী, কলকাতার প্রখ্যাত হেমাটোঙ্কোলজিস্ট চিকিৎসক দেবমাল্য ভট্টাচার্য, কলেজের অধ্যক্ষ দেবপ্রসাদ সাহু প্রমুখ।

এদিন কলেজের বর্তমান পড়ুয়া, প্রাক্তন পড়ুয়া ও অধ্যাপক মিলে মোট ৬০ জনের থ্যালাসেমিয়া নির্ণয় পরীক্ষা করা হয়। পাশাপাশি থ্যালাসেমিয়া সম্পর্কে আলোচনা সভা হয়।

সংগঠনের সম্পাদক চিরঞ্জীব গোস্বামী বলেন,‘রোগটা সমাজে ছড়িয়ে পড়ার আগেই অবিলম্বে তা রোখা দরকার। যেহেতু হাসপাতালে গিয়ে বিয়ের আগে থ্যালাসেমিয়া স্ক্রীনিং করার প্রবণতা কম তাই আমরাই জেলায় জেলায় মানুষের দুয়ারে গিয়ে সংগঠনের খরচে এই টেস্ট করিয়ে দেওয়ার উদ্যোগ নিয়েছি।

আমরা চাইবো আরো বেশি স্বেচ্ছাসেবী সংগঠন বা ক্লাব একাজে আগামী দিনে এগিয়ে আসুক, তাহলেই এই রোগ সমূলে রুখে দেওয়া যাবে।’ অভিনেতা সব্যসাচী চক্রবর্তী কর্মসূচির গুরুত্ব ব্যাখ্যা করেন।

আরও পড়ুন ::

Back to top button