বাঁকুড়া

“বাংলার গর্ব বাঁকুড়া”; অভিনব পদ্ধতিতে শিক্ষাদান, প্রাইম মিনিস্টার্স অ্যাওয়ার্ড পাচ্ছে বাঁকুড়া

"বাংলার গর্ব বাঁকুড়া"; অভিনব পদ্ধতিতে শিক্ষাদান, প্রাইম মিনিস্টার্স অ্যাওয়ার্ড পাচ্ছে বাঁকুড়া

মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বারবারই বলে থাকেন এগিয়ে বাংলা। সেই দাবি যে মোটেও ভ্রান্ত নয় এবার ফের মিলল তার প্রমাণ। এবার সমগ্র শিক্ষা মিশনে ‘প্রাইম মিনিস্টারস অ্যাওয়ার্ড’ পাচ্ছে এ রাজ্যের বাঁকুড়া জেলা। কেন্দ্রীয় সরকারের তরফে সম্প্রতি বাঁকুড়ার জেলাশাসক কে রাধিকা আইয়ারকে এই পুরস্কারপ্রাপ্তির কথা জানানো হয়েছে।

‘কফি টেবিল বুক’-এ রাঙামাটির জেলার এই সাফল্যের কাহিনি মলাটবন্দি করার জন্য জেলাশাসকের থেকে ১২০০-১৫০০ শব্দের একটি লেখাও চেয়ে পাঠানো হয়েছে। উল্লেখ্য, সমগ্র শিক্ষা মিশনে দেশের সেরা জেলাগুলিকে ‘প্রাইম মিনিস্টারস অ্যাওয়ার্ড’-এ ভূষিত করা হয়। যে সাফল্যের কাহিনিগুলিকে মলাটবন্দি করে প্রকাশিত হয় ‘কফি টেবিল বুক’-এ। এবার মলাটবন্দি হবে বাংলার বাঁকুড়া।

সমগ্র শিক্ষা মিশনে সেরা জেলাগুলিকে প্রাইম মিনিস্টার্স আওয়ার্ডে ভূষিত করা হয়। বাঁকুড়া জেলার একাধিক বিদ্যালয় শিশুদের শিক্ষাদানের জন্য অভিনব পদ্ধতি অনুসরণ করেছে।

করোনার সময়ও অভিনব উপায়ে শিক্ষাদান চালু রাখার জন্য এই পুরস্কার পাচ্ছে বাঁকুড়া। উল্লেখ্য, গত বছর অপারেশন পুষ্টিতে ভালো কাজের জন্য স্কচ পুরস্কার পেয়েছিল বাঁকুড়া জেলা প্রশাসন।

আরও পড়ুন ::

Back to top button