রাজ্য

দু’দিনের রাজ্য সফরে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু , দিনভর একাধিক কর্মসূচী

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Droupadi Murmu : দু’দিনের রাজ্য সফরে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু , দিনভর একাধিক কর্মসূচী - West Bengal News 24

আজ , সোমবার দু’দিনের রাজ্য সফরে আসছেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু (Droupadi Murmu)। তাঁকে স্বাগত জানাতে বিশেষ চমক রাজ্য সরকারের। এদিন বিকেল ৪ টে ৫০ মিনিট থেকে সন্ধে ৬টা পর্যন্ত নেতাজি ইনডোর স্টেডিয়ামে থাকবেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু। রাজ্যের তরফে এই বিশেষ সংবর্ধনার অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) পাশাপাশি থাকবেন রাজ্যের রাজ্যপাল সিভি আনন্দ বোস (CV Anand Bose)। সঙ্গে থাকবেন এক ঝাঁক বিশিষ্ট ব্যক্তি।

সেখানেই রাষ্ট্রপতিকে স্বাগত জানানোর জন্য রাজ্যের তরফে এক বিশেষ সাঁওতালি নৃত্য অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে। এই আয়োজনের পুরোভাগে আছেন স্বয়ং মন্ত্রী বীরবাহা হাসদা (Birbaha Hasda)। পাশাপাশি দুটি বিশেষ গানও অনুষ্ঠানে পরিবেশন করা হবে রাষ্ট্রপতিকে স্বাগত জানানোর জন্য। “ধনধান্য পুষ্প ভরা” এবং “বাংলার মাটি বাংলার জল”এই দুটি গান গেয়ে রাষ্ট্রপতিকে স্বাগত জানানো হবে রাজ্যের তরফে।

রাষ্ট্রপতিকে সংবর্ধনা জানাবেন রাজ্যের রাজ্যপাল সিভি আনন্দ বোস, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় (Biman Banerjee), কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি, কলকাতা পুরসভার মেয়র, রাজ্যের মুখ্যসচিব, সাংস্কৃতিক জগতের সঙ্গে যুক্ত চারজন ব্যক্তি, তিনজন বিশিষ্ট শিল্পপতি এবং ক্রীড়াজগতের সঙ্গে যুক্ত চারজন ব্যক্তি যাঁদের মধ্যে থাকছেন সৌরভ গঙ্গোপাধ্যায়ও। নবান্ন (Nabanna) সূত্রে খবর , রাষ্ট্রপতিকে সংবর্ধনা জানানোর জন্য এই ভাবেই সূচি প্রস্তুত করা হয়েছে।

এই সংবর্ধনা অনুষ্ঠান শেষ হলেই তারপর মুখ্যমন্ত্রী, রাজ্যপাল তাঁদের নিজের বক্তব্য রাখবেন। তার পর বক্তব্য রাখবেন রাষ্ট্রপতি। নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে বিকেল পাঁচটা থেকে সন্ধ্যা ছটা এই এক ঘন্টা ধরে হবে রাজ্য সরকারের তরফে সংবর্ধনা অনুষ্ঠান।

আরও পড়ুন ::

Back to top button