হুগলি

সজলধারা প্রকল্পের থেকে বঞ্চিত হুগলির বহু পরিবার

সজলধারা প্রকল্পের থেকে বঞ্চিত হুগলির বহু পরিবার

সজলধারা প্রকল্পের মাধ্যমে জল পরিষেবা থেকে বঞ্চিত বেশ কয়েকটি পরিবার । হুগলির গোঘাট দু নম্বর ব্লকের বেঙ্গাই পঞ্চায়েতে সেনাই গ্রামে জল পরিষেবা থেকে বঞ্চিত বলে অভিযোগ স্থানীয় বাসিন্দাদের।

দীর্ঘদিন ধরে এভাবেই বিকল অবস্থায় পড়ে রয়েছে সজল ধারা প্রকল্প। তার জেরে ক্ষোভে ফুঁসছেন বাসিন্দারা। এলাকার বাসিন্দারা বিরোধী দল করে বলেই নাকি সরকারি পরিষেবা থেকে বঞ্চিত বলে গ্রামবাসীদের অভিযোগ।বারবার স্থানীয় পঞ্চায়েতে গেলেও কোনও কাজের কাজ হয়নি বলে জানায়।

স্থানীয় এক বাসিন্দা জানান, সজলধারা প্রকল্পর মাধ্যমে জল পরিষেবা জন্য গ্রামের মানুষের সুবিধার্থে তৈরি হলেও তা দীর্ঘদিন ধরে বিকল অবস্থাতেই পড়ে রয়েছে। তাদের অভিযোগ বিরোধী দলকে সমর্থন করে বলেই পরিষেবা থেকে বঞ্চিত হতে হয়েছে বলেই মনে করছেন গ্রামবাসীরা। এমনকি বিভিন্ন সরকারি পরিষেবা থেকেও বঞ্চিত পরিবারগুলি। বলছেন দ্রুত সমস্যা মেটানো হোক বলে দাবি জানাচ্ছেন তাঁরা।

বেঙ্গাই গ্রাম পঞ্চায়েতের প্রধান মেনকা মালিক বলেন বিষয়টি নাকি তার জানা নেই। সংবাদমাধ্যমের কাছ থেকে জানতে পারলাম।পুরও বিষয়টি পঞ্চায়েতে থেকে খতিয়ে দেখে দ্রুত সমস্যার সমাধানের আশ্বাস দিয়েছেন। প্রশ্ন উঠছে এতদিন ধরে বিকল অবস্থায় পড়ে রয়েছে সজল ধারা প্রকল্প তাহলে কি পঞ্চায়েত প্রধান জানতো না নাকি বিরোধী দল করে বলেই বঞ্চিত রেখেছে পরিবারগুলি। এই প্রশ্নই তুলছেন গোঘাটের বাসিন্দারা।

আরও পড়ুন ::

Back to top button