আন্তর্জাতিক

প্লেবয়ের প্রচ্ছদে খোলামেলা ফরাসি মন্ত্রী, সমালোচনার ঝড়

প্লেবয়ের প্রচ্ছদে খোলামেলা ফরাসি মন্ত্রী, সমালোচনার ঝড়
ফরাসি সরকারের মন্ত্রী মারলেন শিয়াপ্পার

প্লেবয় ম্যাগাজিনের প্রচ্ছদে খোলামেলা অবস্থায় দেখা গেছে ফরাসি সরকারের মন্ত্রী মারলেন শিয়াপ্পার ছবি। এর পরেই নিজের দলের সদস্যদের তীব্র প্রতিক্রিয়ার মুখোমুখি হয়েছেন তিনি।

জানা গেছে, নারী এবং সমকামীদের অধিকার ও গর্ভপাত সংক্রান্ত ১২ পৃষ্ঠার সাক্ষাৎকার দিয়েছেন তিনি। পাশাপাশি প্লেবয়ের প্রচ্ছদের জন্য পোজ দিয়েছেন।

মারলেন সামাজিক অর্থনীতি ও ফরাসি অ্যাসোসিয়েশনের মন্ত্রী। তাকে ম্যাগাজিনের ফরাসি সংস্করণে একটি সাদা পোশাক পরে দেখা যায়। ম্যাগাজিনের কভারে তার উপস্থিতি নিজের দলের সদস্যদের কাছে সমালোচনার উদ্রেক করেছে।

নারী অধিকার নিয়ে দীর্ঘদিন লড়াই করা শিয়াপ্পা লিঙ্গ সমতার জন্য প্রচার চালিয়েছেন, রাস্তায় মহিলাদের অসম্মান করা, অনুসরণ করা ও নারীদের হয়রানি নিষিদ্ধ করে এমন একটি ফরাসি আইনের প্রণয়নে নেতৃত্ব দিয়েছেন।

রাজনীতিবিদ জিন লুক মেলেনকন একটি টুইটে লিখেছেন, যে দেশে রাষ্ট্রপতি নিজেকে পিফ ও তার মন্ত্রী প্লেবয় হিসেবে প্রকাশ করেন, সেখানে সমস্যা হবে বিরোধীরা। ফ্রান্স লক্ষ্য থেকে সরে যাচ্ছে।

এদিকে শনিবার (১ এপ্রিল) রাতে টুইটারে একটি পোস্টে মারলেন শিয়াপ্পা বলেন, নারীদের তাদের দেহ উন্মুক্ত করার অধিকার রক্ষা করা সর্বত্র ও সর্বদা। ফ্রান্সে নারীরা স্বাধীন।

আরও পড়ুন ::

Back to top button