ঝাড়গ্রাম

ঝাড়গ্রাম শহরে সরকারি দফতরের তালা ভেঙে ভল্ট থেকে টাকা চুরি

স্বপ্নীল মজুমদার

ঝাড়গ্রাম শহরে সরকারি দফতরের তালা ভেঙে ভল্ট থেকে টাকা চুরি

ঝাড়গ্রাম শহরের জনবহুল এলাকায় সরকারি দফতরের তালা ভেঙে ভল্ট খুলে টাকা চুরির ঘটনা ঘটেছে। ঝাড়গ্রাম শহরের হাসপাতাল মোড় এলাকায় মেন রোডের ধারে অ্যাডিশনাল ডিস্ট্রিক্ট সাব রেজিস্ট্রি অফিসে ওই চুরির ঘটনায় শোরগোল পড়েছে এলাকায়। শুক্রবার গুড ফ্রাইডের ছুটি ছিল।

শনি ও রবি সরকারি ছুটির দিন। তিন দিন পর সোমবার দফতর খুলতে গিয়ে দেখা যায়, দরজার ভাঙা। হেড ক্লার্কের ঘরে দফতরের বিভিন্ন আলমারির চাবি ছড়িয়ে পড়ে রয়েছে। ভল্টের দরজা হাট করে খোলা। চুরি গিয়েছে নগদ ১৮ হাজার টাকা। অভিযোগ পেয়ে তদন্তে আসে পুলিশ।

দফতরের সিসি ক্যামেরার তারের সংযোগ বিচ্ছিন্ন করে দুষ্কৃতীরা দফতরের সিঁড়ির জানালার কাঁচ ভেঙে হানা দিয়েছিল বলে জানা গিয়েছে। আলমারি ভেঙে চাবি বের করে রেকর্ড রুমের দরজা ভেঙে ভল্টের তালা খুলে নগদ টাকা নিয়ে চম্পট দেয়। সাঁকরাইল, ঝাড়গ্রাম, জামবনি থানা এলাকার জমির হস্তান্তরের নথিভুক্তি হয় এই দফতর থেকে। এবং সংশ্লিষ্ট রাজস্ব আদায় করা হয়। সেই কারণে দফতরের ভল্টে টাকা ছিল।

অ্যাডিশনাল ডিস্ট্রিক্ট সাব রেজিস্ট্রার রবীন্দ্রনাথ সাউ ঝাড়গ্রাম থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। তিনি বলেন, সোমবার সকাল পৌনে ন’টা নাগাদ অফিসে এসে দেখি রের্কড রুমে চাবি খোলা অবস্থায় রয়েছে। হেড ক্লার্কের আলমারির চাবি সব ছড়ানো ছিটানো রয়েছে। সিন্দুক থেকে ১৮ হাজার টাকা চুরি হয়েছে। কোনও নথি চুরি হয়নি। ঊর্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

 

আরও পড়ুন ::

Back to top button