বর্ধমান

পূর্ব বর্ধমানে স্ক্র্যাপ পলিসি নিয়ে বৈঠক মন্ত্রীর

পূর্ব বর্ধমানে স্ক্র্যাপ পলিসি নিয়ে বৈঠক মন্ত্রীর

স্ক্র্যাপ পলিসি হলো,পুরানো এবং অযোগ্য যানবাহনের মালিকরা একটি স্ক্র্যাপ মূল্য পাবেন যা তারা যে নতুন গাড়িটি কিনবেন তার এক্স-শোরুম খরচের 4-6% এর সমতুল্য। মালিক আমানতের শংসাপত্র দেখালে নতুন গাড়ি কেনার জন্য কোনো রেজিস্ট্রেশন ফি নেওয়া হবে না। ১৫ বছরের উর্ধে সমস্ত গাড়িকে স্ক্রাপ করা হবে।

বৃহস্পতিবার বর্ধমান জেলাশাসকের কনফারেন্স হলে প্রশাসনের সাথে বৈঠক শেষে একথা জানালেন রাজ্যের পরিবহন মন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী। এই মুহূর্তে রাজ্যে ১৫৩ টি অনলাইন সিস্টেম চালু হয়েছে যা গোটা দেশে কোথাও নেই, এর ফলে মানুষের দুর্ভোগ কমবে বলে জানান মন্ত্রী। তিনি বলেন, পলিউশন চেক করার জন্যও নতুন সফটওয়্যার ব্যবহার করা হবে। যাতে সব জায়গাতেই পলিউশন অ্যাকিউরেসি এক থাকবে। পাশাপাশি সমস্ত সরকারি বাসের ক্ষেত্রে ফিটনেস সার্টিফিকেট সহ সমস্ত কাগজপত্র আপ টু ডেট করতে বলা হয়েছে বলে জানান মন্ত্রী।

এছাড়াও বে আইনি গাড়ির মুভমেন্ট রুখতে এনফোর্সমেন্ট টিমকে আরও শক্তিশালী করা হচ্ছে বলে জানান মন্ত্রী। পাশাপাশি তিনি আরও জানান, গত আর্থিক বর্ষের তুলনায় এই আর্থিক বর্ষে সাতশো কোটি টাকা বেশি আয় হয়েছে। এদিন পূর্ব বর্ধমানের জেলাশাসকের দপ্তরে একটি বৈঠকে যোগ দিতে বর্ধমানে আসেন মন্ত্রী।

তিনি আরও জানান, আঞ্চলিক পরিবহন অফিসে দালাল চক্র ভাঙতে একশো শতাংশ অনলাইন সিস্টেম চালু করা হয়েছে।

আরও পড়ুন ::

Back to top button