জাতীয়

যে কারণে কুকুরের বিরুদ্ধে থানায় অভিযোগ! জানলে অবাক হবেন আপনিও

যে কারণে কুকুরের বিরুদ্ধে থানায় অভিযোগ! জানলে অবাক হবেন আপনিও

নানা কারণে মানুষের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করার কথা কার না জানা। কিন্তু এবার জানা গেল, কুকুরের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। শুনতে উদ্ভট হলেও ঘটনাটি ঘটেছে অন্ধ্রপ্রদেশে।

স্থানীয় সংবাদমাধ্যম সুত্রে জানা গেছে, পোস্টার ছিঁড়ে ফেলার কারণে অভিযোগটি দায়ের করা হয়েছে। পোস্টারটি খোদ রাজ্যের মুখ্যমন্ত্রী জগন্মোহন রেড্ডির। যদিও অভিযোগটি দায়ের করেছে বিরোধী পক্ষ। অন্ধ্রপ্রদেশের বিজয়ওয়াড়া থানায় বিরোধী নেতা তেলুগু দেশমের সমর্থক দেসারি উদয়শ্রী নামের এক মহিলা ওই অভিযোগ দায়ের করেছেন।

এনডিটিভি সূত্রে জানা গেছে, আসলে অভিযোগটি তীব্র ব্যাঙ্গাত্মক দৃষ্টিভঙ্গি থেকে করা হয়েছে। সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে। তাতে দেখা যায়, একটি কুকুর অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী তথা ওয়াইএসআর কংগ্রেস নেতা ওয়াইএস জগন্মোহন রেড্ডির একটি পোস্টার ছিঁড়ে কুটিকুটি করছে।

পোস্টারটিতে লেখা রয়েছে ‘জগনান্না মা ভবিষ্যতু’। অর্থাৎ জগন ‘আন্না’ আমাদের ভবিষ্যৎ। আর সেই ঘটনায় বিরোধী দলের সমর্থকের ওই ব্যাঙ্গাত্মক চিঠি (অভিযোগ)। চিঠিতে দাবি করা হয়েছে, এটা মুখ্যমন্ত্রীর অপমান। দ্রুত ওই কুকুর এবং কুকুরটিকে যারা উস্কানি দিয়েছে এবং যারা ওই ভিডিও ক্লিপটি ভাইরাল করেছে; তাদের সকলকে গ্রেফতার করার দাবি তুলেছেন অভিযোগকারী।

অনেকে মনে করছেন, উদয়শ্রীর এহেন অভিযোগের পেছনে আসলে রয়েছে তীব্র কটাক্ষ। চিঠিতে তার সরস খোঁচা থেকেই সেটা বোঝা যায়। কারণ উদয়শ্রীর দাবি, আমরা যদিও জগন্মোহন রেড্ডিকে সম্মান করি। কিন্তু অন্ধ্রপ্রদেশে এমনকি একটি কুকুরও তাকে অপমান করছে।

আগে থেকেই ওয়াইএসআর কংগ্রেসের বিরুদ্ধে বিরোধীদের কণ্ঠস্বর রোধ করার অভিযোগ তুলেছে বিরোধীরা। তেলুগু দেশমের পক্ষ থেকে এমন খোঁচাও সেই সমালোচনারই অংশ বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুন ::

Back to top button