কর্ম সন্ধান

রাজ্য পুলিশে কর্মী নিয়োগ, কনসটেবল পদে নিয়োগ, সুযোগ পাবেন মহিলারাও

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

রাজ্য পুলিশে কর্মী নিয়োগ, কনসটেবল পদে নিয়োগ, সুযোগ পাবেন মহিলারাও

রাজ্যে যারা পুলিশে চাকরি করতে চান, তাদের জন্য সুখবর। রাজ্য পুলিশে চলছে কর্মী নিয়োগ। পশ্চিমবঙ্গ পুলিশের তরফে জানানো হয়েছে , রাজ্য পুলিশে কর্মী নিয়োগ (West Bengal Police Recruitment 2023) করা হবে।

কন্সটেবল পদে এই কর্মী নিয়োগ করা হবে। আগামী ২৩ এপ্রিল থেকে এই নিয়োগের আবেদন প্রক্রিয়া শুরু হবে। আবেদনের শেষ তারিখ হল ২২ মে। আগ্রহী আবেদনকারীরা সরাসরি পশ্চিমবঙ্গ পুলিশের (West Bengal Police) অফিসিয়াল ওয়েবসাইট wbpolice.gov.in – এ গিয়ে লগ ইন করতে হবে।

আবেদনের শেষ তারিখ – আগামী ২৩ এপ্রিল থেকে এই শূন্যপদে আবেদন প্রক্রিয়া শুরু হবে। এই শূন্যপদে আবেদনের শেষ তারিখ হল ২২ মে।

বয়সসীমা – নির্দেশিকা অনুযায়ী, আবেদনকারীর ন্যূনতম বয়স ১৮ বছর হতে হবে। আবেদনকারীর সর্বোচ্চ বয়স ১ জানুয়ারি ২০২৩ অনুযায়ী, ৩০ বছরের মধ্যে হতে হবে।

শিক্ষাগত যোগ্যতা – আবেদনকারীকে পশ্চিমবঙ্গ রাজ্য শিক্ষা বোর্ডের অধীনে ন্যূনতম মাধ্যমিক বা সমতুল্য পরীক্ষায় পাশ হতে হবে।

আবেদন ফি – এই শূন্যপদে আবেদনের জন্য় আগ্রহী আবেদনকারীদের ১৭০ টাকা আবেদন ফি জমা দিতে হবে। তবে জনজাতি ও উপজাতিকে মাত্র ২০ টাকা আবেদন ফি জমা দিতে হবে।

পশ্চিমবঙ্গ পুলিশের (West Bengal Police) তরফে প্রকাশিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে , মোট ১৪২০ টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। তবে এই সবকটি পদই মহিলাদের জন্য। লেডি কন্সটেবল পদে কর্মী নিয়োগ করা হবে। আগ্রহী আবেদনকারীরা সরাসরি পশ্চিমবঙ্গ পুলিশের (West Bengal Police) অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারেন।

আরও পড়ুন ::

Back to top button