উঃ ২৪ পরগনা

দীর্ঘদিন আবেদন করেও মেলেনি পানীয় জল, ভোট বয়কটের ডাক গ্ৰামবাসীদের

দীর্ঘদিন আবেদন করেও মেলেনি পানীয় জল, ভোট বয়কটের ডাক গ্ৰামবাসীদের

গরম যত বাড়ছে তত তীব্র হচ্ছে পানীয় জলের সংকট ৷ সামনেই পঞ্চায়েত ভোট ৷ তাই এবার পানীয় জলের দাবিতে ভোট বয়কটের ডাক দিলো গ্রামের মানুষজন ৷ ইতিমধ্যে ভোট বয়কটের ডাক দিয়ে দেওয়াল লিখন শুরু করেছে গ্রামবাসীরা ৷

হিঙ্গলগঞ্জ বিধানসভার হিঙ্গলগঞ্জ ব্লকে দীর্ঘদিন থেকে পানীয় জলের সমস্যা রয়েছে । সাধারণ মানুষের একটাই দাবি তাদের পানীয় জলের ব্যবস্থা করে দেওয়া হোক কারণ প্রত্যন্ত সুন্দরবনে শমসের নগরের বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আসেন তিনি সব মঞ্চ থেকে বলেন প্রত্যন্ত সুন্দরবনের প্রতিটি বাড়িতে বাড়িতে পানীয় জলের ব্যবস্থা করা হবে বলেন কিন্তু সাধারণ মানুষের হয়রানি এখনো তাদের পানীয় জলের সমস্যার সমাধান হয়নি । প্রায় পাঁচ কিলোমিটার ৬ কিলোমিটার রাস্তা অতিক্রম করে পায়ে হেঁটে তাদের জল আনতে হয়। প্রায় দুই থেকে তিন কিলোমিটার রাস্তার বেহাল দশা ।

দীর্ঘদিন থেকে সাহেবখালি গ্রাম পঞ্চায়েতের চাড়ালখালি মানুষ দাবি করে আসছে তাদের এই পথ ধরে একাধিক জায়গায় যেতে হয় যেমন বাচ্চারা স্কুলে যায় প্রসূতি মায়েদের এই রাস্তা দিয়ে যেতে সমস্যা হয় সমস্যার সমাধান যদি না হয় সাধারণ মানুষ ভোট বয়কটের করবে এমনটাই বলছেন ।

এবিষয়ে তৃণমূলের এসটি ওবিসি সেলের সভাপতি সুরজিত্‍ বর্মন বলেন ইতিমধ্যে পানীয় জলের কাজ চলছে , পঞ্চায়েত নির্বাচনের আগে প্রতিটি বাড়িতে বাড়িতে জল পাবে এমনটাই বললেন ।

দীর্ঘদিন আবেদন-নিবেদন জানিও পানীয় জল পরিষেবা থেকে বঞ্চিত । তারা তাই ঠিক করেছেন এবার জল নেই তো ভোট নেই । তাই ভোট বয়কটের ডাক দিয়েছে গ্রামের সমস্ত মানুষেরা । এখন দেখার প্রশাসনের পক্ষ থেকে কী পদক্ষেপ নেওয়া হয় ৷

আরও পড়ুন ::

Back to top button