রাজ্য

ফের ভোগান্তিতে যাত্রীরা;প্রায় একমাস বাতিল থাকবে একগুচ্ছ ট্রেন

ফের ভোগান্তিতে যাত্রীরা;প্রায় একমাস বাতিল থাকবে একগুচ্ছ ট্রেন

আবারও যাত্রী ভোগান্তির আশঙ্কা। ট্র্যাফিক ও পাওয়ার ব্লকের কারণে হাওড়া ডিভিশনের ব্যান্ডেল -শক্তিগড় শাখায় বেশ কিছু ট্রেন বাতিল করা হচ্ছে। কিছু ট্রেনের যাত্রাপথও বদল করা হচ্ছে রেল লাইনে কাজের জন্য। প্রায় এক মাস ধরে (১৭ এপ্রিল থেকে ১৯ মে) পর্যন্ত এই সমস্যা চলবে বলে জানানো হয়েছে।

পূর্ব রেলেরপক্ষ থেকে বিজ্ঞপ্তি দিয়ে জানিয়ে দেওয়া হয়েছে যে আগামী এক মাস ব্যান্ডেল -শক্তিগড় শাখায় বেশ কিছু ট্রেন বাতিল সহ, কিছু ট্রেনের যাত্রাপথও বদল করা হচ্ছে। লোকাল ট্রেনের পাশাপাশি ব্যাহত হবে দূরপাল্লার ট্রেন পরিষেবাও।

১৭ এপ্রিল থেকে ১৯ মে পর্যন্ত একাধিক লোকাল ট্রেন বাতিল করা হয়েছে পাশাপাশি কিছু রুট বদল করে দেওয়া সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পূর্ব রেল সূত্রে খবর, আগামী ১৭ এপ্রিল বর্ধমান থেকে ০৩০৫২ নম্বর ট্রেনটি বাতিল থাকবে। ২৯ এপ্রিল, ৪ মে, ৬ মে, ৮ মে, ১১ মে, ১৩ মে, ১৪ মে, ১৬ মে, এবং ১৮ মে বর্ধমান থেকে ০৩০৫২ এবং হাওড়া থেকে ৩৭৮৫৭ ট্রেন গুলি বাতিল করা হচ্ছে। ১৮ এপ্রিল, ৩০ এপ্রিল, ৫ মে, ৭ মে, ৯ মে, ১২ মে, ১৪ মে, ১৫ মে, ১৭ মে এবং ১৯ মে হাওড়া থেকে বাতিল থাকছে ০৩০৫১ নম্বর ট্রেনটি। ব্যান্ডেল থেকে ৩৭৭৮১ ট্রেন বাতিল থাকে ওই দিনে। একই সঙ্গে বর্ধমান থেকেও বাতিল থাকবে ৩৭৭৮২ এবং ৩৭৮১২ নম্বর ট্রেনগুলি।

রেলের পাওয়ার ব্লকের কাজের জন্য ব্যাহত হবে দূরপাল্লার ট্রেন পরিষেবাও। ২৯ এপ্রিল, ৪ মে, ৬ মে, ৮ মে, ১১ মে, ১৩ মে, ১৪ মে, ১৬ মে এবং ১৮ মে আপ ১৩০২৭ হাওড়া – আজিমগঞ্জ কবিগুরু এক্সপ্রেস বাতিল থাকছে। ৩০ মে, ৫ মে, ৭ মে, ৯ মে, ১২ মে, ১৪ মে, ১৫ মে, ১৭ মে এবং ১৯ মে ডাউন ১৩০২৮ ডাউন আজিমগঞ্জ – হাওড়া কবিগুরু এক্সপ্রসও বাতিল থাকছে । এখানেই শেষ নয় বেশ কিছু ট্রেনের যাত্রাপথও বদল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। হাওড়া-মোকামা এক্সপ্রেস এবং মোকামা-হাওড়া এক্সপ্রেস মেইন লাইনের পরিবর্তে কর্ড লাইন দিয়ে চলাচল করবে। গৌড় এক্সপ্রেস ব্যান্ডেল-কাটোয়া-আজিমগঞ্জ- নিউ ফারাক্কা রুটে চলাচল করবে বলেই রেল সূত্রে জানা যাচ্ছে।

আরও পড়ুন ::

Back to top button