বর্ধমান

র্তীব্র দাবদাহে রাস্তাঘাট ফাঁকা, সেই সুযোগের সদ্ব্যবহার করছে ছিনতাইকারীরা

র্তীব্র দাবদাহে রাস্তাঘাট ফাঁকা, সেই সুযোগের সদ্ব্যবহার করছে ছিনতাইকারীরা

র্তীব্র দাবদাহে রাস্তাঘাট ফাঁকা। সেই সুযোগের সদ্ব্যবহার করছে ছিনতাইকারীরা। রাস্তায় মহিলাদের একা পেয়ে অসাবধানতার সুযোগ নিয়ে গলার সোনার হার ছিনিয়ে নিচ্ছে তারা। মোটর বাইকে এসে মূলত তারা অপারেশন সারছে। এই দুষ্কৃতীদের হদিশ পেতে তত্‍পর হয়ে উঠেছে পুলিশ।

পূর্ব বর্ধমান জেলার কালনা চারাবাগান এলাকায় এক মহিলার গলা থেকে এভাবেই হার ছিনতাই করেছে দুই যুবক। বিজয়া মজুমদার নামে ওই মহিলার গলা থেকে হার ছিনতাই হয়ে যায় তার বাড়ির গেটের সামনে থেকেই।

বিজয়া মজুমদার জানান, তিনি প্রতিদিনের মতো সোমবার সকালে আবর্জনা বাড়ির সামনেই একটি জায়গায় ফেলে নিজের গেটের সামনে আসেন। ঠিক সেই সময় দুই যুবক মোটর সাইকেল চেপে এসে তাঁর সামনে দাঁড়ায়। তাদের একজন হেলমেট পরা অবস্থায় ছিল। অন্য যুবকের মুখে মাস্ক পরা ছিল। তারা দু জনে মহিলাকে কয়েকজনের নাম বলে তাদের ঠিকানা জিজ্ঞাসা করে। এরপর হঠাত্‍ই হ্যাচকা টানে মহিলার গলা থেকে সোনার হারটি ছিনিয়ে নিয়ে মোটর সাইকেল নিয়ে চম্পট দেয় তারা।

এই ঘটনার পর ওই মহিলা কালনা থানায় অভিযোগ দায়ের করেছেন। অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করেছে কালনা থানার পুলিশ। ওই এলাকার সিসিটিভির ফুটেজ খতিয়ে দেখছে পুলিশ।

বাসিন্দারা বলছেন, জেলা জুড়ে তাপপ্রবাহ চলছে। রাস্তাঘাট প্রায় জনশূন্য। সেই সুযোগে পূর্ব বর্ধমানে সক্রিয় হয়ে উঠেছে মোটর সাইকেলে আসা দুষ্কৃতী দল। এই ঘটনার পর বর্ধমানের কালনা এলাকায় পুলিশ নজরদারি জোরদার করছে। অলিগলিতে সাদা পোশাকের পুলিশের নজরদারি বাড়ানো হচ্ছে।

তদন্তকারী পুলিশ অফিসাররা বলছেন, কয়েক মাস আগে শীতকালে এই মোটর সাইকেলে ছিনতাইয়ের কয়েকটি ঘটনা জেলায় ঘটেছিল। পুলিশ তত্‍পর হয়ে ওঠায় তা বন্ধ হয়ে যায়। এবার সেই চক্র ফের সক্রিয় হয়ে উঠেছে বলে মনে করা হচ্ছে। যত দ্রুত সম্ভব এই চক্রের পান্ডাদের গ্রেফতার করার চেষ্টা চালানো হচ্ছে।

আরও পড়ুন ::

Back to top button