বর্ধমান

জোরপূর্বক দখল করে রাস্তা তৈরির অভিযোগ, জেলাশাসকের কাছে ডেপুটেশন

জোরপূর্বক দখল করে রাস্তা তৈরির অভিযোগ, জেলাশাসকের কাছে ডেপুটেশন

কাটোয়া দু নম্বর ব্লকের মিজিয়ারি গ্রামের বাসিন্দা সন্তোষ সাহা। তার জমি জোরপূর্বক দখল করে রাস্তা তৈরি অভিযোগ উঠেছে রবীন্দ্রনাথ যশ এবং তার পরিবারের বিরুদ্ধে। সন্তোষ সাহা তিনি কাটোয়া থানায় অভিযোগ দায়ের করেন এবং একটি এফআইআর করা হয়। যেহেতু তপশিলি জাতির জায়গা জোরপূর্বক দখল করা হয়েছে তাই সেটি একটি অপরাধ।

বিভিন্ন দপ্তরে এসটি ওবিসি ও মাইনরিটি জয়েন্ট ফোরামের পক্ষ থেকে অভিযোগ জানানো হয়। এর পরিপ্রেক্ষিতে এটিএম ল্যান্ড একটি কমিটি ও গঠন করেন এবং সেই কমিটি সেই জায়গাও পরিদর্শন করেছিল। কিন্তু তার কোন সদুত্তর এখনো পর্যন্ত পান নি সন্তোষ সাহা। তার পরিপ্রেক্ষিতে আজ এসটি, ওবিসি ও মাইনোরিটি জয়েন্ট ফোরামের পক্ষ থেকে ডেপুটেশন প্রদান করা হয় পূর্ব বর্ধমান জেলা শাসকের কাছে।

এসটি ওবিসি ও মাইনরিটি জয়েন্ট ফোরামের কেন্দ্রীয় কমিটির সভাপতি বৈদ্যনাথ সাহা বলেন, এসটি ওবিসি ও মাইনরিটি জয়েন্ট ফোরামের কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে আজকে আমরা জেলাশাসকের কাছে এসেছি। আপনারা জানেন যদি উচ্চবর্ণের কোন মানুষ জাতির মানুষের জায়গা জোরপূর্বক দখল করে সেটি অপরাধযোগ্য।

সেটির বিষয়ে আমরা কাটোয়া থানায় অভিযোগ দায়ের করেছিলাম কিন্তু কাটোয়া থানায় কেস বন্ধ করে দিতে চাইছিল। তাই আমরা জেলাশাসকের কাছে এই নিয়ে প্রায় তিন চারবার এসেছি আমরা বারবার তাকে অনুরোধ পড়েছি তিনি যেন একবার সরজমিনে খতিয়ে দেখে যার জায়গা তাকে ফেরত পাওয়ার ব্যবস্থা করে দিক এবং অপরাধীদের যেন যথাপুযুক্ত শাস্তির ব্যবস্থা করা হোক।

আরও পড়ুন ::

Back to top button