রাজনীতিরাজ্য

সল্টলেকে রাজ্যের পুর ও নগরোন্নয়ন দফতরে CBI হানা, পুরসভায় নিয়োগ দুর্নীতিতে ববির দপ্তরে অভিযান আধিকারিকদের

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

সল্টলেকে রাজ্যের পুর ও নগরোন্নয়ন দফতরে CBI হানা, পুরসভায় নিয়োগ দুর্নীতিতে ববির দপ্তরে অভিযান আধিকারিকদের

পুরসভায় নিয়োগ দুর্নীতির তদন্তে এ বার রাজ্যের বেশ কয়েকটি পুরসভায় হানা দিল সিবিআই (CBI)। বুধবার সকালেই সিবিআই আধিকারিকেরা একাধিক দলে বিভক্ত হয়ে রাজ্যের একাধিক পুরসভায় পৌঁছন। তার আগে সল্টলেকে রাজ্যের পুর ও নগরোন্নয়ন দফতরেও যায় সিবিআইয়ের একটি দল। তদন্তকারী সংস্থা সূত্রে খবর , পুরসভায় নিয়োগ দুর্নীতির তদন্তে রাজ্যের বিভিন্ন পুরসভার নিয়োগ সংক্রান্ত নথি খতিয়ে দেখার জন্যই তাদের এই অভিযান।

ইতিমধ্যেই হালিশহর, টিটাগড়, নব ব্যারাকপুর, শান্তিপুর এবং দক্ষিণ দমদম পুরসভায় হানা দিয়েছেন ইডি আধিকারিকেরা নিয়োগ দুর্নীতিকাণ্ডে ইতিমধ্যেই গ্রেফতার হওয়া অয়ন শীলের (Ayan Shil) হুগলির ফ্ল্যাটেও গিয়েছে সিবিআইয়ের একটি দল। সকাল ১১টা নাগাদ চুঁচুড়ার জগুদাসপাড়ায় অয়নের ফ্ল্যাটে ঢোকে তারা। সিবিআই হানা প্রসঙ্গে মুখ খুলে রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম বলেন, “পুরোটাই রাজনীতি চলছে।” পুরসভায় দুর্নীতির অভিযোগের প্রেক্ষিতে রাজ্য তদন্ত চালাচ্ছে বলেও জানান তিনি।

এখানেই শেষ নয়, বেশ কয়েকজন আধিকারিকদের নিয়োগ সংক্রান্ত বিষয় জিজ্ঞেসাবাদ করেন। এখন থেকেই পুর নিয়োগের একেবারে গভীরে পৌঁছতে চান সি বি আই আধিকারিকরা। সিবিআই-এর এই হানা প্রসঙ্গে বুধবার দুপুর পর্যন্ত কিছু বলতে চাননি পুর মন্ত্রী ফিরহাদ হাকিম।

তদন্তকারীদের সূত্রে জানা যায়, ‘এবিএস ইনফ্রোজোন’ নামে অয়নের সংস্থার মাধ্যমে একাধিক পুরসভায় নিয়োগ হয়েছে। বিষয়টি কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাসে উঠলে তিনি পুরসভায় দুর্নীতির মামলায় সিবিআই তদন্তের নির্দেশ দেন। পরে এই মামলার এজলাস বদল হলেও বিচারপতি গঙ্গোপাধ্যায়ের রায়ই বহাল রাখে হাই কোর্ট।

আরও পড়ুন ::

Back to top button