রাজনীতিরাজ্য

ঠাকুর বাড়িতে প্রণাম, উত্তর ২৪ পরগণা জেলায় নব জোয়ারের কর্মসূচির সূচনা অভিষেকের

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

ঠাকুর বাড়িতে প্রণাম, উত্তর ২৪ পরগণা জেলায় নব জোয়ারের কর্মসূচির সূচনা অভিষেকের

উত্তর ২৪ পরগণা জেলায় নব জোয়ারের কর্মসূচি শুরু করতে চলেছেন অভিষেক বন্দোপাধ্যায় (Abhishek Banerjee) । ঠাকুর বাড়িতে প্রণাম করে নব জোয়ারের কর্মসূচি শুরু করতে চলেছেন তৃণমূলের সেকেন্ড ম্যান। গত মঙ্গলবার অভিষেকের (Abhishek Banerjee) এই কর্মসূচি নিয়ে জেলা ও রাজ্যের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী ও বিধায়করা বৈঠক করেন।

বৈঠকে রাজ্যের তরফে শোভনদেব চট্টোপাধ্যায়, জ্যোতিপ্রিয় মল্লিক এবং জেলায় এই কর্মসূচির দায়িত্বপ্রাপ্ত তাপস রায় , পার্থ ভৌমিকেরা উপস্থিত ছিলেন। সঙ্গে ছিলেন এই কর্মসূচি রুপায়ণের দায়িত্বে থাকা আই প্যাকের কর্মীরা।

বৈঠক সূত্রে খবর, জেলায় অভিষেক (Abhishek Banerjee) এই কর্মসূচির জন্য ১০ জুন বনগাঁ লোকসভার অধীন চাঁদপাড়ায় পৌঁছে সেখানেই রাত্রিবাস করবেন। ১১ জুন সকালে ঠাকুরবাড়িতে গিয়ে প্রণাম সেরে শুরু করবেন জেলার কর্মসূচি। এখনও পর্যন্ত স্থির রয়েছে, উত্তর ২৪ পরগণা জেলায় অভিষেক মোট ২ টি সভা করবেন। একটি বনগাঁ লোকসভা ও অন্যটি বসিরহাট। প্রথম সভাটি হবে বনগাঁ লোকসভার অধীন চাঁদপাড়ায়। অন্যটি বসিরহাটে।

রাজনৈতিক মহলের মতে, জেলায় অভিষেকের (Abhishek Banerjee) সভার জন্য যে বনগাঁ লোকসভার অধীন চাঁদপাড়াকে নির্বাচন করা হয়েছে তার সঙ্গে ঠাকরবাড়ি ও মতুয়া ভোটের সরসরি সম্পর্ক রয়ছে। ২০২১ এর বিধানসভার ফলে বনগাঁ উত্তর ও দক্ষিণ ২ টি আসনই বিজেপির দখলে।

২০১১ এ রাজ্যে তৃণমূল সরকার ক্ষমতায় আসার সময় থেকেই ঠাকুরবাড়িকে কেন্দ্র করে মতুয়া ভোট বামেদের থেকে তৃণমূলের দিকে চলে আসে। ঠাকুরবাড়িকে গুরুত্ব দিয়ে মমতাবালা ঠাকুরকে সাংসদও করেন মমতা (Mamata Banerjee)।

আরও পড়ুন ::

Back to top button