কলকাতা

কলকাতার ট্যাক্সি এবার আর মিটারে নয়, চলবে অ্যাপের মাধ্যমে

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Yatri Sathi App : কলকাতার ট্যাক্সি এবার আর মিটারে নয়, চলবে অ্যাপের মাধ্যমে - West Bengal News 24

মিটারে নয়, কলকাতার নস্টালজিয়া হলুদ ট্যাক্সি এবার চলবে মোবাইল অ্যাপেই। স্মার্ট মোবাইল ফোনের এক ক্লিকেই বুক করা যাবে হলুদ ট্যাক্সি। রাজ্য সরকারের অধীনে তৈরি এই নতুন মোবাইল অ্যাপ্লিকেশনের নাম দেওয়া হয়েছে “যাত্রী সাথী”।

সব কিছু ঠিক থাকলে চলতি বছর অগাস্টের শেষের দিকেই বাণিজ্যিক ভাবে এই অ্যাপ বাজারে আসতে চলেছে। রাস্তায় বেরিয়ে যাত্রীদের হলুদ ট্যাক্সি ধরতে গেলে যেমন খুশি তেমন ভাড়া চাওয়ার অভিযোগ দীর্ঘ দিনের। অন্যদিকে অ্যাপ ক্যাব গুলো সামান্য বৃষ্টি বা নির্দিষ্ট এলাকায় কম ক্যাবে থাকার অজুহাতে প্রচুর সারচার্জ করে বলেও অভিযোগ যাত্রীদের।

অন্যদিকে অ্যাপ ক্যাব গুলো সামান্য বৃষ্টি বা নির্দিষ্ট এলাকায় কম ক্যাবে থাকার অজুহাতে প্রচুর সারচার্জ করে বলেও অভিযোগ যাত্রীদের। সেই সমস্যার সমাধানই রাজ্য পরিবহন দফতরের তরফে তৈরি করা হয়েছে ক্যাবের নতুন মোবাইল অ্যাপ্লিকেশন যাত্রী সাথী।
ক্যাবের নতুন এই অ্যাপ্লিকেশন ব্যবহার করে যাত্রীরা সঠিক ভাড়ায় নিজেদের নির্দিষ্ট করা গ্রন্তব্যে পৌঁছতে পারবেন বলেই আশা রাজ্য পরিবহন দফতরের আধিকারিকদের।

প্রাথমিক ভাবে হলুদ ট্যাক্সিকে এই সরকারি অ্যাপসের আওতায় আনা হবে। তথ্য প্রযুক্তি দফতরের সোসাইটি ফর ন্যাচারাল ল্যাঙ্গুয়েজ টেকনোলজি রিসার্চ এর ছাড়পত্র সম্প্রতি দিয়েছে। হাওড়া, কলকাতা, শিয়ালদহ-র মত বড় রেল স্টেশনের পাশাপাশি বিমান বন্দর, হলুদ ট্যাক্সি স্ট্যান্ডে পুলিশের সহযোগিতায় চালকরা এই ক্যাব অ্যাপ্লিকেশন মোবাইলে ডাউনলোড করে দিচ্ছেন।

আরও পড়ুন ::

Back to top button