জাতীয়

মাথায় রাজস্থানী পাগড়ি, লালকেল্লা থেকে জাতীয় পতাকা উত্তোলন প্রধানমন্ত্রীর, হেলিকপ্টার থেকে লালকেল্লায় পুষ্পবৃষ্টি বায়ুসেনার

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

PM Narendra Modi : মাথায় রাজস্থানী পাগড়ি, লালকেল্লা থেকে জাতীয় পতাকা উত্তোলন প্রধানমন্ত্রীর, হেলিকপ্টার থেকে লালকেল্লায় পুষ্পবৃষ্টি বায়ুসেনার - West Bengal News 24

লালকেল্লা থেকে জাতীয় পতাকার উন্মোচন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi)। বেজে ওঠে জাতীয় সংগীত। বায়ুসেনার হেলিকপ্টার লালকেল্লার ওপর দিয়ে পুষ্পবৃষ্টি করে বিশেষ মুহূর্তকে আরও সুন্দর করে তোলে।

ভাষণে আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) বার্তায় ফের উঠে আসে উত্তর পূর্বের পরিস্থিতি। মণিপুরকে পাশে থাকার বার্তা দেন মোদি। তিনি তাঁর ভাষণে বলেন, “মণিপুরের মা-বোনদের সম্মানহানী ঘটেছে। তবে কয়েকদিন ধরে সেখানে শান্তি ফিরেছে। রাজ্য ও কেন্দ্রীয় সরকার শান্তি বজায় রাখার জন্য এবং সেখানকার সমস্যা মেটাতে একসঙ্গে কাজ করবে। দেশবাসী মণিপুরের পাশে রয়েছে।”

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) তাঁর ভাষণে বলেন, “মা ভারতী আবার জেগে উঠেছেন। বিগত ৯-১০ বছরে আমি অনুভব করেছি। গোটা বিশ্ব ভারতের ওপর বিশ্বাস করতে শুরু করেছে। ভারতের জ্যোতি দেখতে পাচ্ছে বিশ্ব। আমাদের সৌভাগ্য , আমাদের কাছে জনসংখ্যা , বৈচিত্র্য , গণতন্ত্র আছে। এই ত্রিবেণী ভারতকে এগিয়ে নিয়ে যাবে।”

লালকেল্লায় স্বাধীনতা দিবসের বর্ণাঢ্য অনুষ্ঠানে আমন্ত্রিত সাধারণ ভারতবাসী। কেন্দ্রের তরফে জানানো হয়েছে, লালকেল্লায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির (Narendra Modi) জাতীয় পতাকা উত্তোলন অনুষ্ঠানের বিশেষ মুহূর্তের সাক্ষী থাকতে মোট ১,৮০০ জন সাধারণ নাগরিককে আমন্ত্রণ জানানো হয়। দেশের ৭৫ম স্বাধীনতা দিবসে লালকেল্লায় দাঁড়িয়ে ভারতকে নিয়ে নয়া অঙ্গীকার ঘোষণা করেছিলেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন ::

Back to top button