বলিউড

‘বেটে কো হাত লাগানে সে প্যাহেলে বাপ সে বাত কর’ – কেন তিনি বাদশা! জওয়ান মুভিতে বুঝিয়েছেন কিং খান

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Shah Rukh Khan in Jawan : ‘বেটে কো হাত লাগানে সে প্যাহেলে বাপ সে বাত কর’ – কেন তিনি বাদশা! জওয়ান মুভিতে বুঝিয়েছেন কিং খান - West Bengal News 24

জওয়ান ছবিতে সমাজকে বার্তা দেওয়ার চেষ্টা করেছেন নির্মাতারা। চর্চায় ছবিতে থাকা একাধিক বক্স পর্দা কাঁপানা ডায়লগ। ‘বেটে কো হাত লাগানে সে প্যাহেলে বাপ সে বাত কার।’ ছবিতে থাকা এই ডায়লগ ঘিরেও চলছে তুমুল চর্চা।

প্রসঙ্গত, এ ক্ষেত্রে বলে রাখা ভাল বছর দুয়েক আগে মাদক মামলায় গ্রেফতার হয়েছিলেন শাহরুখ পুত্র আরিয়ান খান। এ ঘটনার পর সংবাদমাধ্যম বারবার নানা প্রশ্ন করলেও মোটের উপর চুপ ছিলেন কিং খানকে।

এই ছবিতেই দেশের স্বাস্থ্য ব্যবস্থার কঙ্কালসার অবস্থার কথা যেমন তুলে ধরা হয়েছে, তেমনই আবার অর্থকষ্টে লাগাতার কৃষকদের আত্মহত্যা ও মুদ্রার উল্টোপিঠে শিল্পপতিদের ঋণ মুকুবের প্রসঙ্গও উঠে এসেছে।

ছত্রে ছত্রে রয়েছে অসাধু অস্ত্র ব্যবসায়ীদের কথাও। জোর দেওয়া হয়েছে নারী ক্ষমতায়নের উপরেও। সর্বোপরি সরকার গঠনে নাগরিকদের ভূমিকা নিয়েও করা হয়েছে সতর্ক।

SRK ক্যারিশ্মার দৌলতে কেউই যেন নিজেকে সেই চর্চা থেকে দূরে রাখতে পারছেন না। ছবির ছত্রে ছত্রে রয়েছে প্রতিষ্ঠান বিরোধিতার সুর। এখানেই সাফল্য নির্মাতাদের।

যদিও বিতর্কের অবকাশ অবশ্যই রয়েছে। পক্ষে বিপক্ষে রয়েছে নানা মত। ছবির মধ্যে থাকা একাধিক সামাজিক ও রাজনৈতিক বিষয় নিয়েও তুমুল চর্চা চলছে।

আরও পড়ুন ::

Back to top button