ঝাড়গ্রাম

অজিতপ্রসাদ মাহাতোর মন্তব্যের প্রতিবাদে জাতীয় সড়ক অবরোধ, ঝাড়গ্রাম শহরে পুজো কমিটি গুলির মিছিল ও ডেপুটেশন

স্বপ্নীল মজুমদার

অজিতপ্রসাদ মাহাতোর মন্তব্যের প্রতিবাদে জাতীয় সড়ক অবরোধ, ঝাড়গ্রাম শহরে পুজো কমিটি গুলির মিছিল ও ডেপুটেশন

দেবী দুর্গাকে নিয়ে আদিবাসী কুড়মি সমাজের নেতা অজিতপ্রসাদ মাহাতোর কুরুচিকর মন্তব্যের প্রতিবাদ জানিয়ে মঙ্গলবার ঝাড়গ্রাম শহরে ধিক্কার মিছিল করে জেলা শাসককে স্মারকলিপি দিল ঝাড়গ্রাম জেলা সমন্বয় দুর্গা পুজো কমিটি।

অজিতপ্রসাদের গ্রেফতারের দাবিতে এদিন লোধাশুলিতে জাতীয় সড়ক অবরোধ করে স্থানীয় একাধিক পুজো কমিটি। এদিন ঝাড়গ্রাম শহরে বিভিন্ন দুর্গা পুজো কমিটির সদস্যরা একযোগে জেলা সমন্বয় দুর্গা পুজো কমিটির ব্যানারে ঝাড়গ্রাম শহরে জাতীয় পতাকা নিয়ে মিছিল করেন।

দেবী দুর্গাকে নিয়ে অজিতের কুমন্তব্যের জন্য নিঃশর্ত ক্ষমা চাওয়া এবং তাঁর গ্রেফতারের দাবিতে জেলাশাসককে স্মারকলিপি দেওয়া হয়। মিছিলের পুরোভাগে ছিলেন শহরের বিভিন্ন পুজো কমিটির কর্মকর্তারা। ছিলেন পুরসভার কাউন্সিলর নবু গোয়ালা, বিপ্লব শীট, ঝাড়গ্রাম রিপোটার্স ক্লাবের সম্পাদক অশোক ভট্টাচার্য, প্রাথমিক শিক্ষক নেতা উজ্জ্বল পাত্র, ক্রীড়াবিদ অমিত হাজরা, উদ্যোগপতি গণেশ দাস প্রমুখ।

এদিন লোধাশুলিতে সেখানকার কয়েকটি দুর্গা পুজো কমিটির উদ্যোগে সকাল সাড়ে এগারোটা থেকে আধঘন্টা জাতীয় সড়ক মুম্বই রোড অবরোধ করা হয়। এদিন কলকাতা হাইকোর্ট এক জনস্বার্থ মামলায় জানিয়ে দেয় কুড়মিদের রেল ও জাতীয় সড়ক অবরোধ বেআইনি।

এরপরই এদিন বিকেলে অজিতপ্রসাদ মাহাতো কর্মসূচি প্রত্যাহার করে জানান, পুলিশি সন্ত্রাস ও সংগঠনের কর্মীদের পুলিশি ধরপাকড়ের জেরে বিশেষ পরিস্থিতিতে রেল ও জাতীয় সড়ক অবরোধ কর্মসূচি স্থগিত করা হয়েছে।

আরও পড়ুন ::

Back to top button