কলকাতা

বিদেশি মদ ব্যবসায় কারচুপি : প্রাক্তন IFA সচিবের বাড়িতে আয়কর হানা

IT raid Utpal Ganguly : বিদেশি মদ ব্যবসায় কারচুপি : প্রাক্তন IFA সচিবের বাড়িতে আয়কর হানা - West Bengal News 24
প্রাক্তন IFA সচিব উৎপল গঙ্গোপাধ্যায়

ইন্ডিয়ান ফুটবল অ্যাসোসিয়েশনের (IFA) প্রাক্তন সচিব উৎপল গঙ্গোপাধ্যায়ের বাড়িতে সাত সকালে আয়কর দপ্তরের হানা। আজ সকালেই তাঁর ঢাকুরিয়ার আবাসনে অভিযান শুরু করে আয়কর দপ্তরের আধিকারিকরা। জানা যাচ্ছে বাড়িতেই আছেন উৎপলবাবু।

সূত্রের খবর, তাঁর মদের ব্যবসা সংক্রান্ত বিভিন্ন নথিপত্র ঘেঁটে দেখার পাশাপাশি উৎপলবাবুকেও জিজ্ঞাসাবাদ করার জন্যে তার বাড়িতে গেছেন ইনকাম ট্যাক্স অফিসাররা।

আজকে শুধু ঢাকুরিয়াতেই নয়, তার পাশাপাশি কলকাতার বালিগঞ্জ, কাশিপুর সহ একাধিক জায়গায় সকাল থেকে আয়কর হানা চলছে। সবই এই ব্যবসা সংক্রান্ত লেনদেনে আর্থিক গরমিলের অভিযোগে তদন্ত বলেই জানা যাচ্ছে ইনকাম ট্যাক্স সূত্রে।

আয়কর দপ্তর সূত্রে খবর, বিদেশি মদ ব্যবসায় আর্থিক নয়ছয়ের অভিযোগের আগে থেকেই তদন্তকারীদের স্ক্যানারে ছিলেন প্রাক্তন আইএফএ সচিব। সেই জন্যেই সোমবার ঢাকুরিয়ার সাউথ এন্ডের ফ্ল্যাটে যান আয়কর দপ্তরের আধিকারিকরা। গোটা ফ্ল্যাট ঘিরে ফেলেছেন কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা।

সূত্রের খবর, উৎপলবাবুর ফ্ল্যাটে গিয়ে ব্যবসা সংক্রান্ত একাধিক নথি ঘেঁটে দেখেন আধিকারিকরা। তাঁকে জিজ্ঞাসাবাদও করা হয়। এছাড়াও বালিগঞ্জ, কাশীপুর-সহ একাধিক জায়গাতেও চলছে তল্লাশি। এই সব কটি অফিসের সঙ্গেই উৎপলবাবুর সংস্থা যুক্ত বলে মনে করা হচ্ছে।

সূত্রের খবর, বিদেশি মদ তৈরির সংস্থার আড়ালে অনেক টাকা নয়ছয় হয়েছে বলে অভিযোগ। পাশাপাশি উৎপলবাবুর বিরুদ্ধে আয়কর ফাঁকির অভিযোগও ছিল।

আরও পড়ুন ::

Back to top button