পূর্ব মেদিনীপুর

মংলামাড়ো উৎসবের উদ্বোধন করলেন কাঁথির সাংসদ শিশির অধিকারী

ওয়েস্ট বেঙ্গল নিউজ ২৪

Sisir Adhikari : মংলামাড়ো উৎসবের উদ্বোধন করলেন কাঁথির সাংসদ শিশির অধিকারী - West Bengal News 24

পটাশপুর ১ নং ব্লকের মংলামাড়ো উৎসব শুক্রবার থেকে শুরু হয়েছে। এদিন প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে উৎসবের উদ্বোধন করেন কাঁথির সাংসদ শিশির অধিকারী।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মংলামাড়ো বাংলা একাডেমির শিক্ষক সুকান্ত প্রধান এবং সবং বিধানসভার প্রাক্তন বিধায়ক ডাঃ তুষারকান্তি রায়।

এই বছর মংলামাড়ো উৎসব ৭ বছরে পদার্পণ করেছে। ১৫ ডিসেম্বর থেকে ২৪ ডিসেম্বর পর্যন্ত ১০ দিন ব্যাপী এই উৎসবে থাকছে নানান সামাজিক কর্মসূচি ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

প্রতিদিন সন্ধ্যাকালীন অনুষ্ঠানে থাকছে বাংলা চলচ্চিত্রের খ্যতনামা শিল্পীদের পরিবেশনা। মেলায় দর্শনার্থীদের আগমনও চমকপ্রদ।

উদ্বোধনী অনুষ্ঠানে শিশির অধিকারী বলেন, “মংলামাড়ো উৎসব পটাশপুরের একটি ঐতিহ্যবাহী উৎসব। এই উৎসবের মাধ্যমে এলাকার সামাজিক ও সাংস্কৃতিক উন্নয়ন ঘটে। আমি এই উৎসবের সাফল্য কামনা করি।”

সুকান্ত প্রধান বলেন, “মংলামাড়ো উৎসব এলাকার মানুষের মিলনমেলা। এই উৎসবের মাধ্যমে এলাকার মানুষের মধ্যে সৌহার্দ্য ও সম্প্রীতি বৃদ্ধি পায়।”

ডাঃ তুষারকান্তি রায় বলেন, “মংলামাড়ো উৎসব পটাশপুরের গৌরব। এই উৎসবের মাধ্যমে এলাকার পর্যটন শিল্পের বিকাশ ঘটে।”

উৎসবের প্রথম দিনেই দর্শনার্থীদের আগমন ছিল চোখে পড়ার মতো। মেলায় নানান রকমের দোকানপাট বসেছে। দর্শনার্থীরা মেলায় ঘুরে বেড়াচ্ছেন এবং কেনাকাটা করছেন।

আরও পড়ুন ::

Back to top button