টলিউড

নিউইয়র্কে সুচিত্রা সেন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ঘোষণা

নিউইয়র্কে সুচিত্রা সেন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ঘোষণা

নিউইয়র্কে পালিত হয়েছে বাংলা চলচ্চিত্রের মহানায়িকা সুচিত্রা সেনের দশম মৃত্যুবাষিকী। বুধবার সুচিত্রা সেন মেমোরিয়াল ইউএসএ’র আয়োজনে জ্যামাইকার স্টার কাবাব রেস্টুরেন্টে স্মরণসভায় অংশ নেন প্রবাসী বাংলাদেশিরা। এসময় সুচিত্রা সেনের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন এবং প্রদীপ প্রজ্জলনের মাধ্যমে স্মরণ সভার সূচনা হয়।

অনুষ্ঠানে সুচিত্রা সেনের নামে এবছর থেকে আমেরিকায় আন্তর্জাতিক বাংলা চলচ্চিত্র উৎসব আয়োজনের ঘোষণা দেওয়া হয়। আগামী ২০ ও ২১ এপ্রিল নিউইয়র্কের জ্যামাইকায় এই উৎসব হবে। এসময় দুই বাংলার চলচ্চিত্রের শিল্পী-কলাকূশলীরা নিউইয়র্কে আসবেন।

নিউইয়র্কে সুচিত্রা সেন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ঘোষণা

সুচিত্রা সেন মেমোরিয়ালের আহ্বায়ক গোপাল স্যানালের সঞ্চালনায় স্মরণসভায় নিউইয়র্কের শিল্প, সাহিত্য ও সংস্কৃতি অঙ্গনের ব্যক্তিরা বক্তব্য রাখেন। বক্তারা বলেন, বাংলার কালজয়ী অভিনেত্রী সুচিত্রা সেন নিজেকে মহানায়িকার আসনে প্রতিষ্ঠা করতে সক্ষম হয়েছেন। বাংলা চলচ্চিত্রের ইতিহাসে তিনি ধ্রুবতারা হয়ে কোটি মানুষের অন্তরে এখনও দীপ্তিমান হয়ে আছেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন সুলতান বোখারী, আহসান উদ্দিন হাসান, সুলতান আহমেদ, রাব্বী সৈয়দ, শামীম শাহেদ, দর্পণ কবীর, স্বীকৃতি বড়ুয়া, কানু দত্ত, মাহবুবুল ফিরোজ, দীনেশ চন্দ্র মজুমদার, সংগ্রাম মিন্টু, স্বাধীন মজুমদার, হাসানুজ্জামান সাকী, আব্দুল হামিদ, পিনাকী তালুকদার, সাদিয়া খন্দকার, সেঁজুতি তালুকদার, মো. বাবর আল মাসুদ, ভার্জিনিয়া থেকে আগত সংগীতশিল্পী দিনার মনি ও সাংবাদিক দস্তগীর জাহাঙ্গীর প্রমুখ।

নিউইয়র্কে সুচিত্রা সেন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের ঘোষণা

প্রসঙ্গত, ২০১২ সালে সুচিত্রা সেন মেমোরিয়াল ইউএসএ প্রতিষ্ঠার পর থেকে নিউইয়র্কে প্রতি বছর সুচিত্রা সেন উৎসব হয়ে আসছে। এবারই প্রথমবার এই আয়োজনকে বৃহৎ পরিসরে নিয়ে গিয়ে আন্তর্জাতিক বাংলা চলচ্চিত্র উৎসবে রূপ দেওয়া হচ্ছে।

আরও পড়ুন ::

Back to top button