জীবন যাত্রা

পুরুষের যে ১০টি বিষয়কে মেয়েরা অকারণেই খারাপ বলেন!

পুরুষের যে ১০টি বিষয়কে মেয়েরা অকারণেই খারাপ বলেন!

শিরোনাম পড়ে নারীরা ক্ষেপে গেলেও ঘটনা কিন্তু সত্য। পুরুষের এমন অনেক বিষয় আছে যেগুলো আসলে দোষের না হলেও অকারণেই মেয়েরা সেখানে দোষ ধরেন। পুরুষটি তার স্বামী হোক, প্রেমিক, ভাই, বাবা কিংবা বন্ধু- সম্পর্ক যাই হোক না কেন মেয়েরা দোষ ধরবেই। কিন্তু একটু ভেবে দেখলেই বোঝা যাবে যে বিষয়টি আসলে মোটেও দোষের নয় কিংবা শুধু পুরুষেরাই এসব করেন না, বরং মেয়েরাও করেন।

আসুন, আজ জানি এমন ১০টি বিষয়, যেগুলোর কারণে অকারণেই পুরুষ দোষী মেয়েদের চোখে ।

১) পুরুষের মাতৃভক্তি
নিজের স্বামী বা প্রেমিকের মায়ের প্রতি বেশি টান পৃথিবীর বেশিরভাগ নারীই সহ্য করতে পারেন না। এটা নিয়ে ঝগড়া রাগারাগিও দাম্পত্যে নিত্যদিনের ব্যাপার। একবার ভেবে দেখুন তো মেয়েরা, আপনি যেমন নিজের মাকে ভালোবাসেন, ঠিক একই ভাবে আপনার স্বামী বা প্রেমিকও বাসে। বিষয়টার মাঝে দোষের কিছুই নেই।

২) বন্ধুপ্রীতি
ছেলেদের বন্ধুপ্রীতি নিয়ে মেয়েদের অভিযোগের কোন শেষ নেই। আচ্ছা, আপনার কি বান্ধবী নেই মেয়ে? তাঁদের কি আপনি ভালোবাসেন না? নিশ্চয়ই বাসেন। বরং নারীদের বন্ধুপ্রীতি পুরুষদের চাইতে অনেক বেশি। তাহলে অকারণে কেন পুরুষ একলাই দোষী?

৩) বউকে বেশি ভালোবাসা
এই ক্ষেত্রে পুরুষ আছেন উভয় সঙ্কটে। বউকে ভালো না বাসলে, মূল্য না দিলে, সম্মান না দিলে সমস্যা। আবার বেশি ভালবাসলেও সমস্যা। তখন সহজেই তাকে “বউয়ের গোলাম” উপাধি দিয়ে দেয়া হয়। এমনকি নিজের মা-বোনরাও দিয়ে থাকেন।

৪) অন্য মেয়েদের দিকে তাকানো
প্রেমিকা বা স্ত্রীদের এই বিষয়টা নিয়ে অভিযোগের শেষ নেই যে তার প্রেমিক বা স্বামী অন্য মেয়েদের দিকে তাকায়। মানুষ মাত্রই অন্য মানুষের দিকে তাকাবে, বিপরীত লিঙ্গের দিকেও তাকাবে। আপনিও নিশ্চয়ই অন্য পুরুষদের দিকে তাকান? তাকালে কিচ্ছু হয় না!

৫) ইলেকট্রনিক গ্যাজেট প্রীতি
এটা সত্যি যে নারীর তুলনার পুরুষের ইলেকট্রনিক গ্যাজেটের প্রতি আসক্তি ও আকর্ষণ অনেক বেশি থাকে। কিন্তু একবার ভাবুন তো মেয়ে, আপনার কি কোন কিছুর প্রতি আসক্তি নেই? হয়তো পোশাক, সাজগোজের জিনিস, গহনা, ফেসবুক ইত্যাদি কোন কিছুর প্রতিই কি আপনার আসক্তি নেই? নিশ্চয়ই আছে! তাহলে অকারণে পুরুষের দোষ কেন? আর ইলেকট্রনিক গ্যাজেট প্রীতি কিন্তু মেয়েদেরও ভালো পরিমাণেই থাকে।

৬) আবেগের অভাব
পুরুষদের বিরুদ্ধে সবচাইতে বড় অভিযোগ হচ্ছে এটা। পুরুষেরা পাষাণ, পুরুষদের মন নেই, পুরুষ নিষ্ঠুর ইত্যাদি কত কত অভিযোগ মেয়েদের। অথচ তাঁরা ভুলে যান যে এখানে পুরুষদের কোন দোষ নেই। ছোটবেলা থেকেই আমাদের সমাজে শেখানো হয় যে ছেলেদের কাঁদতে নেই। পুরুষেরা তাই নিজের আবেগ চেপে রাখতে অভ্যস্ত হয়ে যান। সত্য কথাটা হচ্ছে নিজের মনের মাঝে তাঁরাও ঠিক মেয়েদের মতই মানুষ।

৭) পুরুষ এক নারীতে সন্তুষ্ট নয়
এটাও একটা বড় মাপের অপবাদ। পৃথিবীতে বহু পুরুষ আছেন যারা এক নারীর সাথেই জীবন পার করে দিয়েছেন। আবার এমন অনেক নারীও আছেন যে একাধিক পুরুষ যার সঙ্গী। মানুষ স্বভাবগত ভাবেই কমবেশি বহুগামী স্বভাবের। নারী-পুরুষ উভয়ের মাঝেই এমন মানুষ আছে যারা একজন শঙ্গিতে খুশি থাকতে পারেন না। এটা নিয়ে এক চেটিয়া পুরুষদের দোষ দেবার কিছু নেই।

৮) কথা না শোনা
একজন মানুষ কি সারাক্ষণই আরেকজন মানুষের সব কথা শুনতে পারে? নারী , আপনি নিজে কি পারেন? পারেন না। তাহলে কেন অযথা পুরুষের একলার দোষ?

৯) পুরুষ রাঁধতে জানে না
কে বলেছে পুরুষ রাঁধতে জানে না? আজকাল অনেক সাধারণ পুরুষরাই রাঁধতে জানেন। মনে রাখবেন, পৃথিবীর বেশিরভাগ নামজাদা বাবুর্চি এবং শেফরা কিন্তু পুরুষ।

১০) ছেলেদের রুচি খারাপ
এটা কোন কথা হলো? ছেলেদের রুচি খারাপ, ছেলেরা সৌন্দর্য বোঝে না ইত্যাদি ভিত্তিহীন কথাবার্তা ছাড়া আর কিছুই নয়। পৃথিবীর নামজাদা বহু ফ্যাশন ডিজাইনার হচ্ছে আর পুরুষ। আর সবচাইতে বড় কথা, এই পুরুষটি আপনাকে পছন্দ করেন স্ত্রী, প্রেমিকা, বোন, বান্ধবী বা কন্যা হিসাবে। রুচি খারাপ হলে কি করতেন?

আরও পড়ুন ::

Back to top button