ঝাড়গ্রাম

চালু হল ‘রমজান কিচেন’ ইফতারের জন্য খাদ্যসামগ্রী বিলি দেড়শো পরিবারকে

চালু হল ‘রমজান কিচেন’ ইফতারের জন্য খাদ্যসামগ্রী বিলি দেড়শো পরিবারকে

স্বপ্নীল মজুমদার, ঝাড়গ্রাম: লক-ডাউনের মধ্যেই শুরু হয়েছে পবিত্র রমজান মাস। মুসলিম সম্প্রদায়ের কাছে এই মাস অত্যন্ত পবিত্র। এই সময় সারাদিন উপবাস পালন করে বিকেলে উপবাস ভাঙেন সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষজন।

লক-ডাউনের ফলে দরিদ্র এলাকার সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষ অসুবিধের মধ্যে পড়েছেন। প্রশাসনের তরফে তাদের খাদ্য সামগ্রীও পৌঁছে দেওয়া হয়েছে। এবার রমজান মাস উপলক্ষে রমজান কিচেন কর্মসূচির মাধ্যমে সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষের কাছে উপবাসভঙ্গের জন্যে প্রয়োজনীয় ফল ও খাবার পৌঁছে দেওয়ার ব্যবস্থা করা হল। বুধবার জামবনি ব্লকের গিধনি অঞ্চলের টুনকাশোল ও ফুলপাহাড়ি গ্রামের প্রায় ১৫০ সংখ্যালঘু পরিবারকে দেওয়া হল প্রয়োজনীয় ফলমূল।

এই কর্মসূচীর সূচনা করেন ঝাড়গ্রাম জেলা যুব তৃণমুলের সভাপতি দেবনাথ হাঁসদা। এই কর্মসূচীর উদ্যোক্তা হলেন তৃণমূলের ঝাড়গ্রাম জেলা সংখ্যালঘু সেলের সভাপতি সেক ইরশাদ আলি। ইরশাদ বলেন, ‘‘এদিন ১৫০ টি পরিবারের কাছে নানা ধরনের ফলমূল পৌঁছে দেওয়া হয়েছে এবং তাঁদের পাশে থাকার বার্তাও দেওয়া হয়েছে।” এদিন দেবনাথবাবু এই কর্মসূচি শুরু করার পড়ে ইরসাদ গ্রামের প্রতিটি বাড়িতে গিয়ে ফলমূল পৌঁছে দেন। ইফতারের জন্য প্রয়োজনীও ফলমূল ও খাদ্যসামগ্রী পেয়ে খুবই খুশি হয়েছে সংখ্যালঘু পরিবারগুলি।

আরও পড়ুন ::

Back to top button