প্রযুক্তি

দেশজুড়ে নামেই চলছে বয়কট, কয়েক মিনিটে রেকর্ড সংখ্যক বিক্রি ওয়ানপ্লাস এইট প্রো স্মার্টফোন !

দেশজুড়ে নামেই চলছে বয়কট, কয়েক মিনিটে রেকর্ড সংখ্যক বিক্রি ওয়ানপ্লাস এইট প্রো স্মার্টফোন !

 

ওয়েবডেস্ক : ভারত ও চিন সেনাদের মধ্যে সংঘর্ষের ঘটনার পর এখন দেশজুড়ে চিন নিয়ে ক্ষোভ রয়েছে। ভারতীয় জওয়ানদের শহীদ হওয়ার পাশাপাশি ভারত-চিন সংঘাতের জেড়ে দেশজুড়ে চিনা পণ্য বয়কটের ডাক উঠেছে। খোদ প্রধাণ মন্ত্রী দেশীয় পণ্য কিনতে অনুরোধ করেছেন দেশবাসীকে।

এমন এক জটিল পরিস্থিতিতে চায়না মোবাইল প্রস্তুতকারক সংস্থা ওয়ানপ্লাস এইট প্রো স্মার্টফোনের বিক্রি শুরু হওয়ার সঙ্গে সঙ্গে তা কয়েক মুহূর্তের মধ্যে রেকর্ড সংখ্যক বিক্রি হয়েছে বলে জানা গিয়েছে।

ব্লুমবার্গ কুইন্টে প্রকাশিত সংবাদ অনুসারে, ভারতীয়দের উদ্দেশ্য করে বলা হয়েছে যে, এটি স্পষ্ট যে সস্তার পণ্য থেকে ভারতীয়দের দূরে রাখা কঠিন। মার্চ মাসের শেষে ভারত ৬০০ বিলিয়ন ডলারের বেশি চিনা দ্রব্য আমদানি করেছে। বেইজিং নয়াদিল্লির সঙ্গে বাণিজ্য হয় প্রায় ৫০ বিলিয়ন ডলার করে।

এই ফোনটি অ্যামাজন ডটকমে বিক্রির কয়েক মিনিটের মধ্যেই স্টক ছাড়েনি। এক দিক থেকে এটি ভারতের পক্ষেও একটি গুরুতর বিষয়। অন্যদিকে অন্য একটি চীনা পণ্য ব্যবহার কমাতে একটি প্রচার চালানো হচ্ছে, অন্যদিকে, বৃদ্ধি পাচ্ছে চিনা ফোনের এই ক্রমবর্ধমান চাহিদা।

ওয়ানপ্লাস এইট প্রো এর ৮ জিবি র‌্যাম + ১২৮ ইন্টারনাল যার দাম ৪১,৯৯৯ টাকা এবং ১২ জিবি র‌্যাম + ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ এর দাম ৪৯,৯৯৯ টাকা। ওয়ানপ্লাস এইট প্রো থাকছে ৬.৭৮ ইঞ্চি ফুল এইচডিআর সেই সঙ্গে ফ্লুয়িড অ্যামোলেড ক্যাপাসিটি টাচস্ক্রিন। সেই সঙ্গে রয়েছে ক্রোনিং গরিলা গ্লাস সিক্স-সহ ১৬এম কালার এর সুবিধা।

সেলফি ক্যামেরার জন্য আছে ১৬ মেগাপিক্সেল অটো এইচডিআর ক্যামেরা সেন্সর। প্রাইমারি ক্যামেরা হিসেবে থাকছে ১) ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর ২) ৮ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স ৩) ৪৮ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড সেন্সর ৪) ৫ মেগাপিক্সেল-এর ডেপথ সেন্সর-সহ এলইডি ফ্ল্যাস, এইচডি ও প্যানোরোমার সুবিধা।

সুত্র: Asianet বাংলা

আরও পড়ুন ::

Back to top button