শিক্ষা

স্কুল কলেজ বিশ্ববিদ্যালয়ে ছুটি বাড়াল রাজ্য সরকার

স্কুল কলেজ বিশ্ববিদ্যালয়ে ছুটি বাড়াল রাজ্য সরকার

 

ওয়েবডেস্ক : রাজ্যের সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার মেয়াদকাল বাড়াল মমতা সরকার। ৩১ জুলাই পর্যন্ত বন্ধ থাকবে বাংলার স্কুল কলেজ বিশ্ববিদ্যালয়।

এর আগে বিজ্ঞপ্তি জারি করে শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ঘোষণা করেছিলেন, ৩০ জুন পর্যন্ত সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হবে। কিন্তু করোনা পরিস্থিতির ভয়াবহতার কারণে বর্তমানে তার মেয়াদ বাড়ানো হল।

মঙ্গলবার শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় সাংবাদিক সম্মেলনে ঘোষণা করেন, ‘বিজ্ঞপ্তির ধারা অপরিবর্তিত থাকবে, শুধু তারিখ বদলে ৩১ জুলাই করা হয়েছে। তবে স্কুল,কলেজে শিক্ষক ও অশিক্ষক কর্মীদের কাজ চলবে।’।

অন্যদিকে, উচ্চমাধ্যমিকের বাকি পরীক্ষার কী হবে? মঙ্গলবার এ প্রসঙ্গে মন্ত্রী বলেন,’ উচ্চমাধ্যমিক নিয়ে আমারা প্রস্তুত। সুপ্রিম কোর্টের নির্দেশিকা,অন্যান্য বোর্ড বা অন্যান্য রাজ্যগুলি কী সিদ্ধান্ত নিচ্ছে সেই দিকেও আমরা নজর রাখছি। ২৬-২৭ জুনে উচ্চমাধ্যমিক পরীক্ষা ও ফাইনাল সেমিস্টার নিয়ে পরবর্তী সিদ্ধান্ত ঘোষণা করা হতে পারে।

পাশাপাশি এদিন তিনি বলেন, কলেজ বন্ধ থাকা সত্ত্বেও আমরা একটা গুরুত্বপূর্ণ দিকে নজর রাখছি। কলেজের পার্শ্ব শিক্ষকদের, রাজ্য কলেজ টিচার পদ দেওয়ার বিষয়ে কলেজ গুলিকে পদক্ষেপ করতে বলা হয়েছে। তবে এবিষয়ে এখনই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়নি। পর্যালোচনা চলছে।

সুত্র: The Indian Express বাংলা

মন্তব্য করুন ..

আরও পড়ুন ::

Back to top button