জাতীয়

Coronavirus update : করোনার রেকর্ড সংক্রমণ, ২৪ ঘন্টায় আক্রান্তের সংখ্যা ৪৯ হাজারেরও বেশি !

Coronavirus update : করোনার রেকর্ড সংক্রমণ, ২৪ ঘন্টায় আক্রান্তের সংখ্যা ৪৯ হাজারেরও বেশি !

ওয়েবডেস্ক : দেশে ফের রেকর্ড সংক্রমণ করোনার। শেষ ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হলেন ৪৯ হাজার ৩১০ জন। মৃত্যু হয়েছে আরও ৭৪০ জনের।

স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী সংক্রমণ ও মৃতের সংখ্যা বাড়ায় দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১২ লক্ষ ৬৮ হাজার ৯৪৫ এ। এরমধ্যে মোট মৃত্যু হয়েছে ৩০ হাজার ৬০১ জনের। সুস্থ হওয়া মানুষের সংখ্যা ৮ লক্ষ ১৭ হাজারের বেশি।

তবে এর চেয়েও ভয়ের খবর দিচ্ছে একটি রিপোর্ট। বলা হচ্ছে, অগাস্টের ১৫ তারিখ ভারতে কোভিড-১৯ অ্যাক্টিভ কেসের সংখ্যা হবে এক মিলিয়ন অর্থাত্‍ দশ লাখ।

যে সব অঞ্চলে এতদিন অবধি করোনা ভাইরাস কম দেখা গিয়েছে সেখানে অতিমারি ক্রমশ দাপট দেখাতে শুরু করেছে। তাই একবার নয় দু’বার এই মডেল স্টাডি করে দেখা গিয়েছে স্বাধীনতা দিবসের মধ্যে দেশে কোভিড-১৯ অ্যাক্টিভ কেস দশ লাখ ছুঁয়ে ফেলবে।

[  আরও পড়ুন : ১০০ টাকা ঘুষ না দেওয়ায় কিশোর ডিম বিক্রেতার ডিম ভর্তি গাড়ি উল্টে দিল পুলিশ !দেখুন সেই ভিডিও ]

অন্যদিকে ভারতে সদ্য নিযুক্ত ব্রিটিশ হাই কমিশনার স্যার ফিলিপ বার্টনের মুখে শোনা গিয়েছে ভারতের প্রশংসা। বার্টন জানিয়েছেন, করোনা ভ্যাকসিন তৈরির ক্ষেত্রে ভারতের সম্ভাবনা অত্যন্ত উজ্জ্বল।

যে কোনও মুহুর্তে করোনার ভ্যাকসিন তৈরি হয়ে যেতে পারে বলে আশা প্রকাশ করেন ব্রিটিশ হাই কমিশনার। ভারতও এটি তৈরি করে ফেলতে পারে বলে জানান তিনি।

[ আরও পড়ুন : ৩০ সেকেন্ডেই হবে করোনা টেস্ট বিমানে করে আসছে এই বিশেষ টেস্ট কিট ! ]

সুত্র: কলকাতা24×7

আরও পড়ুন ::

Back to top button