ঝাড়গ্রাম

ঝাড়গ্রাম জেলা তৃণমূলের বিজয় রথের তিন সারথি !

ঝাড়গ্রাম জেলা তৃণমূলের বিজয় রথের তিন সারথি !

স্বপ্নীল মজুমদার, ঝাড়গ্রাম: কয়েকদিন ধরেই শোনা যাচ্ছিল ঝাড়গ্রাম জেলা তৃণমূলের সাংগঠনিক রদবদল করা হবে। বৃহস্পতিবার বিকেলে সেটাই হল। জেলা তৃণমূলের সভাপতি পদ থেকে বিরবাহা সরেন টুডুকে সরিয়ে দেওয়া হল।

বিরবাহা হলেন জেলা চেয়ারম্যান। ঝাড়গ্রাম জেলা তৃণমূলের নতুন জেলা সভাপতি হলেন নয়াগ্রামের বিধায়ক দুলাল মুর্মু। সেই সঙ্গে জেলা তৃণমূলের দুই কো-অর্ডিনেটর হলেন উজ্জ্বল দত্ত ও অজিত মাহাতো।

জেলা তৃণমূলের তিনটি গুরুত্বপূর্ণ পদে আদিবাসী সম্প্রদায়ের দুলালবাবু, কুড়মি সম্প্রদায়ের আজিতবাবু ও সাধারণ শ্রেণীর উজ্জ্বলবাবুকে এনে সব পক্ষকে সন্তুষ্ট রাখার চেষ্টা করা হল। বিধায়ক ছাড়াও দুলালবাবু পশ্চিমবঙ্গ আদিবাসী উন্নয়ন সমবায় নিগমের চেয়ারম্যান।

এছাড়া তিনি পশ্চিমাঞ্চল উন্নয়ন পর্ষদের ভাইস-চেয়ারম্যান। এবার দলের জেলা সভাপতির মত গুরুদায়িত্ব দেওয়া হল তাঁকে। এমন সময় দুলালবাবু দায়িত্ব পেলেন, যখন জেলায় মাথা তুলছে বিজেপি। প্রায়ই শাসক-বিরোধী পক্ষের মধ্যে রাজনৈতিক গোলমাল, মারামারি হচ্ছে। জেলা পর্যবেক্ষক পদ অবলুপ্ত হয়ে যাওয়ায় জেলার সাংগঠনিক সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে এখন জেলা সভাপতিকে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে হবে।

[ আরও পড়ুন : শেষ সম্বল বেচে সন্তানদের স্মার্টফোন কিনে দিলেন বাবা ]

জেলার চারটি বিধানসভা ভাগাভাগি করে দেখার দায়িত্ব পালন করবেন দুই কো-অর্ডিনেটর উজ্জ্বলবাবু ও অজিতবাবু। উজ্জলবাবু নয়াগ্রাম ব্লক তৃণমূলের সভাপতি এবং ঝাড়গ্রাম জেলা পরিষদের জনস্বাস্থ্য কর্মাধ্যক্ষ। আর অজিতবাবু ঝাড়গ্রাম শহর যুব তৃণমূলের সভাপতি।

উজ্জলবাবু নয়াগ্রাম ও বিনপুর বিধানসভার দলীয় সাংগঠনিক কাজকর্ম দেখবেন। আর ঝাড়গ্রাম ও গোপীবল্লভপুর বিধানসভার সাংগঠনিক দায়িত্ব সামলাবেন অজিতবাবু।

এতদিন অজিতবাবু ছিলেন যুব নেতা। এবার মূল দলে কো-অর্ডিনেটরের দায়িত্ব পেয়ে তাঁর পদোন্নতি হল। আসন্ন বিধানসভা ভোটে মমতা বন্দ্যোপাধ্যায়ের এই তিন সারথির সাংগঠনিক দক্ষতার উপরই তৃণমূলের জয়ের রথের ভাগ্য নির্ধারিত হবে।

[ আরও পড়ুন : করোনাজয়ীকে ফুলের তোড়া দিয়ে স্বাগত জানালেন প্রাক্তন পুর-কাউন্সিলর ]

 

আরও পড়ুন ::

Back to top button