ঝাড়গ্রাম

রাজ্য সম্পাদক ছত্রধর মাহাতোকে সংবর্ধনা দিলেন লালগড় ব্লক তৃণমূলের নেতারা

রাজ্য সম্পাদক ছত্রধর মাহাতোকে সংবর্ধনা দিলেন লালগড় ব্লক তৃণমূলের নেতারা

ওয়েব ডেস্ক: পুলিশি সন্ত্রাস বিরোধী জনসাধারণের কমিটির নেতা ছত্রধর মাহাতোকে তৃণমূলের রাজ্য সম্পাদকের পদ দিয়েছেন দ‌লনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই পদপ্রাপ্তির জন্য রবিবার বিনপুর-১ ব্লক তৃণমূল ও ব্লক যুব তৃণমূলের উদ্যোগে ছত্রধরকে সংবর্ধনা দেওয়া হল।

ছত্রধরকে সংবর্ধনা দেন একসময়ে তাঁরই ছায়াসঙ্গী বর্তমানে ব্লক তৃণমূলের সভাপতি শ্যামল মাহাতো ও ব্লক যুব তৃণমূলের সভাপতি তন্ময় রায়।
তবে ছত্রধরকে রাজ্য সম্পাদকের পদ দেওয়ার পর থেকে জঙ্গলমহলে বিভিন্ন মহল থেকে প্রতিবাদ শুরু হয়েছে। ফেসবুকে ছত্রধরকে মাওবাদী নেতা বলে কটাক্ষ করেছেন অনেকে।

[ আরও পড়ুন : পাখির চোখ একুশের ভোট, রাজ্যবাসীর পরামর্শ নিতে নতুন ই-মেল আইডি চালু দিলীপের ]

২০০৯-১০ সালে জঙ্গলমহলে মাওবাদীদের খুন সন্ত্রাসের পাশাপাশি, কমিটির আন্দোলনের প্রথম সারিতে ছিলেন ছত্রধর। ওই সময় পুলিশের অভিযোগ ছিল, ছত্রধরকে সামনে রেখে জঙ্গলমহলে সংগঠন বাড়াচ্ছে মাওবাদীরা। ওই সময় অবশ্য তৃণমূল ছত্রধরের পাশে দাঁড়িয়েছিল।

২০১০ সালের সেপ্টেম্বরে গ্রেপ্তার হন ছত্রধর। রাষ্ট্রদ্রোহ, খুন, অপহরণ, লুট, ভাঙচুর, নাশকতার প্রায় ৪০ টি মামলায় অভিযুক্ত হন তিনি। রাজ্য সরকারের হস্তক্ষেপে ছত্রধরকে জেলমুক্ত করার প্রক্রিয়া শুরু হয় গত বছর। ছত্রধরের সাজার মেয়াদ কমায় উচ্চ আদালত।

এ বছরের ফেব্রুয়ারি মাসে জেল থেকে ছাড়া পেয়ে লালগড়ের আমলিয়া গ্রামের বাড়িতে ফেরেন তিনি। এখন তাঁর দুই ছেলে চাকরি পেয়েছেন। ছত্রধরের স্ত্রী পেয়েছেন সরকারি সংস্থার পদ। এবার সরাসরি তৃণমূলের রাজ্য সম্পাদকের পদ পেলেন ছত্রধর।

[ আরও পড়ুন : তিন মাসের মধ্যে সারদা রোজভ্যালি মামলার নিষ্পত্তি করব: দিলীপ ঘোষ ]

 

আরও পড়ুন ::

Back to top button