করোনা পরিস্থিতির মধ্যে সুখবর দিলেন মুখ্যমন্ত্রী


করোনা পরিস্থিতির মধ্যে সুখবর দিলেন মুখ্যমন্ত্রী

করোনা পরিস্থিতির মধ্যে সুখবর শোনাচ্ছে রাজ্যের স্বাস্থ্য দফতর। খুব শীঘ্রই আরও দুটি করোনা হাসপাতাল চালু হতে চলেছে ব্যারাকপুরে। দুটি হাসপাতাল মিলিয়ে মোট ৩৫০ বেড সংখ্যা থাকবে। ব্যবস্থাপনা যে ভাবে এগোচ্ছে তাতে আগামী এক সপ্তাহের মধ্যে দুটি কোভিড হাসপাতাল চালু করা হবে বলে রাজ্য সরকারের স্বাস্থ্য দফতরের সূত্রে জানা গিয়েছে।

ব্যারাকপুর টেকনো গ্লোবাল আইসোলেশন সেন্টারকে ২৪৮ বেডের কোভিড হাসপাতাল গড়ে তুলছে রাজ্য সরকার। এছাড়াও ব্যারাকপুর শিল্পাঞ্চলে ১০০ বেডের আরও একটি কোভিড হাসপাতাল এক সপ্তাহের মধ্যে চালু করা হবে বলে স্বাস্থ্য দফতর সূত্রে খবর।

[ আরও পড়ুন : ‘পরিস্থিতির উন্নতি হলে শিক্ষক দিবস থেকে একদিন অন্তর স্কুল- কলেজে ক্লাস শুরু’: মমতা বন্দ্যোপাধ্যায় ]


স্বাস্থ্য দফতর সূত্রে আরও খবর, ব্যারাকপুর শিল্পাঞ্চলে করোনা আক্রান্ত রোগীদের সংখ্যা ক্রমশ বাড়ছে। তাই তাদের চিকিত্‍সার জন্য রাজ্য সরকারের স্বাস্থ্য দফতরের পক্ষ থেকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে ব্যারাকপুর শিল্পাঞ্চলে খুব শীঘ্রই আরও ২টি কোভিড হাসপাতাল গড়ে তোলা হবে।

এরফলে ব্যারাকপুর শিল্পাঞ্চলে আক্রান্ত রোগীদের শহরের বাইরে অন্য কোথাও চিকিত্‍সার জন্য নিয়ে যেতে হবে না। ব্যারাকপুর টেকনো গ্লোবাল হাসপাতালটি বর্তমানে ১৩৪ বেডের আইসোলেশন সেন্টার হিসেবে কাজ করছে, এই হাসপাতালটিতে আরও ১১৪টি বেড সংখ্যা বাড়িয়ে মোট ২৪৮ বেডের কোভিড হাসপাতাল তৈরি করা হবে বলে রাজ্য স্বাস্থ্য দফতর সিদ্ধান্ত নিয়েছে।

[ আরও পড়ুন : জাতীয় গড়ের চেয়েও বাংলায় করোনায় সুস্থতার হার বেশি : মামাতা ]

সুত্র: Oneindia

Recommended For You