জাতীয়

জন্মদিনে স্ত্রী’য়ের সঙ্গে হনুমান মন্দিরে পুজো দিলেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল

জন্মদিনে স্ত্রী'য়ের সঙ্গে হনুমান মন্দিরে পুজো দিলেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল
অরবিন্দ কেজরিওয়াল

একদিকে ১৬ অগাস্ট দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর প্রয়াণ দিবস। অন্যদিকে, দিল্লির বর্তমান মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের জন্মদিন। জীবনের বিশেষ এইদিনেই হনুমান মন্দিরে পুজো দিলেন আম আদমি পার্টির সুপ্রিমো।

এদিন হনুমান মন্দিরে কেজরিওয়ালের সঙ্গে উপস্থিত ছিলেন স্ত্রী সুনীতা কেজরিওয়াল। দিল্লির কনৌট প্লেস সংলগ্ন হনুমান মন্দিরে পুজো দিয়েছেন। বেশ কিছুক্ষণ সেখানে সময়ও কাটিয়েছেন। কেজরিওয়ালকে জন্মদিনের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রবিবার নিজের ট্যুইটবার্তায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাঁর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।


উল্লেখ করা যেতে পারে, বিজেপি বিরোধী রাজনৈতিক আন্দোলনে সর্বভারতীয়স্তরে ঐক্যবদ্ধভাবে লড়েছে অরবিন্দ কেজরিওয়াল এবং মমতা বন্দ্যোপাধ্যায়। এমনকি সদ্যসমাপ্ত লোকসভা নির্বাচনের প্রাকমুহূর্তে কলকাতায় মমতার ডাকা বিজেপি এবং এনডিএ বিরোধী দলগুলির জমায়েতে উপস্থিত ছিলেন অরবিন্দ কেজরিওয়াল।

[ আরও পড়ুন : ২ বছর পর নতুন সিনেমায় সুস্মি রহমান ]

তৃতীয় ফ্রন্টের লড়াইয়ে মমতার যোগ্য সঙ্গী হলেন কেজরিওয়াল। যদিও সদ্যসমাপ্ত লোকসভা নির্বাচনে সেই স্বপ্ন ভেঙে চুরমার হয়ে গিয়েছে। এছাড়াও দিল্লির লেফট্যানেন্ট গভর্নর অনিল বৈজাল অরবিন্দ কেজরিওয়ালকে শুভেচ্ছাবার্তা পাঠিয়েছেন।

এদিন ট্যুইটার একাউণ্টে লিখেছেন, ‘ওনার সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ু কামনা করি’। প্রত্যুত্তরে কেজরিওয়াল উষ্ণ অভ্যর্থনার জন্য ধন্যবাদ জানিয়েছেন। দিল্লির করোনা পরিস্থিতি মোকাবিলায় সক্রিয় ভুমিকা নিয়েছেন অরবিন্দ কেজরিওয়াল। স্বাস্থ্যক্ষেত্রে করোনা মোকাবিলার জন্য সরকারি হাসপাতালে একাধিক বিভিন্নক্ষেত্রে উন্নতিসাধনের সিদ্ধান্ত নিয়েছেন।

 

তিনি নিজেও জ্বর-কাশির উপসর্গ নিয়ে আইসোলেশনে ছিলেন। রাজ্যের পরিস্থিতি প্রসঙ্গে দিল্লি প্রশাসনের সঙ্গে যুক্ত প্রত্যেকের মিলিত চেষ্টার ফলেই রাজধানীতে নভেল করোনা ভাইরাসের সংক্রমণে লাগাম পরানো গিয়েছে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

২০২০ সালের ৮ ফেব্রুয়ারি দিল্লি বিধানসভার ৭০ জন সদস্য নির্বাচনের জন্য দিল্লি বিধানসভা নির্বাচন আয়োজিত হয়। এএপি এই নির্বাচনে ৬২টি আসন জয় করে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে। ২০১৫ সালে প্রথম দিল্লিতে সরকার গঠন করে অরবিন্দ কেজরিওয়ালের নেতৃত্বাধীন আম আদমি পার্টি।

 

সুত্র: কলকাতা24×7

আরও পড়ুন ::

Back to top button