জাতীয়

সেনার বড়সড় সাফল্য, জওয়ান হত্যার ৮ ঘণ্টার মধ্যে বদলা নিল ভারতীয় সেনা

সেনার বড়সড় সাফল্য, জওয়ান হত্যার ৮ ঘণ্টার মধ্যে বদলা নিল ভারতীয় সেনা

সকাল থেকেই উত্তপ্ত জম্মু ও কাশ্মীর। বারামুল্লায় সেনার উপর অতর্কিত হামলা জঙ্গিদের। হামলায় শহিদ হয়েছেন ৩ জওয়ান। ঘটনার পরেই চম্পট দেয় জঙ্গিরা। জঙ্গিদের খোঁজে শুরু হয় তল্লাশি অভিযান। জানা যায়, এরপরেই তল্লাশি অভিযানে পাকিস্তানের লস্কর-ই-তৈবার একজন শীর্ষ নেতাকে খতম করে নিরাপত্তাবাহিনী। LeT কম্যান্ডার সাজ্জাদকে খতম করে সেনা। যদিও হায়দার নামেও পরিচিত এই জঙ্গি নেতা।

এদিন সিআরপিএফ-পুলিশের যৌথবাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ের পরেই এই জঙ্গি নেতাকে নিকেশ করতে সক্ষম হয় সেনাবাহিনী। এরপরেই সিআরপিএফ একটি বিবৃতি দেওয়া হয়েছে।

সেখানে জানানো হয়েছে যে, ‘দু’জন জঙ্গি নিহত হয়েছেন, একটি একে রাইফেল এবং দুটি পিস্তল উদ্ধার করা হয়েছে। তৃতীয় ব্যাক্তির খোঁজ চলছে’। জঙ্গি হামলার পরে নিরাপত্তাবাহিনী গোটা এলাকা ঘিরে ফেলেছে, চলে তল্লাশি অভিযান। দু’জনকে ইতিমধ্যেই নিকেশ করা হয়। তৃতীয়জনের খোঁজ জারি রয়েছে।

প্রসঙ্গত, জঙ্গি হামলায় সোমবার সকালে অন-ডিউটিতে শহিদ হয়েছেন তিন নিরাপত্তাবাহিনী কর্মী। দু’জন কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনীর এবং অন্যজন জম্মু ও কাশ্মীর পুলিশ। উপত্যকার রাজধানী শ্রীনগর থেকে ৫০ কিলোমিটার দূরে বারামুল্লায় এই ঘটনা ঘটেছে।

[ আরও পড়ুন : বড় ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির ]

জানা গিয়েছে, সিআরপিএফ এবং জম্মু-কাশ্মীর পুলিশের যৌথ দল কৃরি চেকপোস্টে কর্মরত ছিলেন সেই সময় হঠাতই নিরাপত্তাবাহিনীর উপর গুলি চালায় জঙ্গিরা এবং সেখান থেকে পালিয়ে যায়। আইজি বিজয় কুমার জানিয়েছেন, ‘আমরা তিনজন জওয়ানকে হারিয়েছি। ঘটনাস্থলে সঙ্গে সঙ্গে পৌঁছে যায় পুলিশ। আমরা আরও বিস্তারিত জানার চেষ্টা করছি’।

কাশ্মীর জোন পুলিশ ট্যুইট করে জানিয়েছে, ‘জঙ্গিরা বারামুল্লায় যৌথ নাকা পার্টির উপর গুলি চালিয়েছে। দু’জন সিআরপিএফ এবং একজন পুলিশ কর্মী আহত হয়ে হাসপাতালে ভর্তি হলে পরে তাঁর মৃত্যু হয়েছে। গোটা অঞ্চল ঘিরে ফেলা হয়েছে। চলছে তল্লাশি অভিযান’।

জম্মু ও কাশ্মীরে একসপ্তাহের মধ্যে এই নিয়ে তৃতীয়বার নিরাপত্তাবাহিনীর উপর হামলা চালাল জঙ্গিরা। ১৪ অগাস্ট দু’জন পুলিশকর্মী নিহট হয়েছেন এবং অন্য আরেকজন গুরুতরভাবে আহত হয়েছিলেন। শ্রীনগরের বাইরের অংশে নৌগাও এলাকায় হামলার শিকার হয় যৌথবাহিনী।

কাশ্মীর জোন পুলিশ জানিয়েছিল, ‘নৌগাও বাইপাসে জঙ্গিরা পুলিশের উপর এলোপাথাড়ি গুলিবর্ষণ করেছে। তিনজন আহত হয়েছে। তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এঁদের মধ্যে দু’জন শহিদ হয়েছেন’।

[ আরও পড়ুন : ফের উঠল প্রশ্ন, মোদী কেন কোয়ারানটিনে থাকছেন না?’ ]

জঙ্গি হামলার মুহূর্তের ছবি সিসিটিভি-তে ধরা পরেছে। সেখান থেকে পালাতে সক্ষম হয়েছে জঙ্গিরা। একইভাবে অগাস্টের ১২ তারিখ সেনাবাহিনীর একটি ক্যুইক রিয়্যাকশন টিমের উপর হামলা চালানো হলে একজন জওয়ান আহত হয়েছেন। এই ঘটনাও ঘটেছে শ্রীনগর-বারামুল্লা হাইওয়ে লাগোয়া হাইগাম অঞ্চলে।

 

সুত্র: কলকাতা24×7

আরও পড়ুন ::

Back to top button